• সোমবার   ২৩ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৯ ১৪২৯

  • || ২১ শাওয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

করোনায় একদিনে শনাক্ত আরও ৩৯৭

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২১  

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত তার আগের ২৪ ঘণ্টার তুলনায় বেড়েছে। তবে কমেছে শনাক্তের হার; যদিও শনাক্তের হার রয়েছে দুই শতাংশের ওপরেই। সেই সঙ্গে মৃত্যু অপরিবর্তিত রয়েছে।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় (২৭ ডিসেম্বর সকাল ৮টা থেকে ২৮ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত) করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৯৭ জন এবং মারা গেছেন একজন। গতকাল (২৭ ডিসেম্বর) অধিদফতর তার আগের ২৪ ঘণ্টায় ৩৭৩ জন শনাক্ত এবং একজনের মৃত্যুর কথা জানিয়েছিল।

গতকাল শনাক্তের হার দুই দশমিক ১৬ শতাংশ ছিল বলে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছিল। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দুই দশমিক ১০ শতাংশ।

অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৩৯৭ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে শনাক্ত হলেন ১৫ লাখ ৮৪ হাজার ২৩ জন এবং মারা যাওয়া একজনকে নিয়ে এখন পর্যন্ত ২৮ হাজার ৬২ জনের মৃত্যু হলো।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯৪ জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট ১৫ লাখ ৪৮ হাজার ৪৪ জন সুস্থ হয়ে উঠলেন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৯৪১টি, আর পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৯৩৮টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১৪ লাখ ২৯ হাজার ২৩৪টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৯ লাখ ৯৪ হাজার ৫৪১টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩৪ লাখ ৩৪ হাজার ৬৯৩টি।

দেশে এখন পর্যন্ত করোনার রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে যিনি মারা গেছেন তিনি নারী। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৫১ জন এবং নারী ১০ হাজার ১১১ জন।

যিনি মারা গেছেন তার বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনি ঢাকা বিভাগের একটি সরকারি হাসপাতালে মারা গেছেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ