ব্রেকিং:
করোনায় সারাদেশে আরও ৯ জনের প্রাণহানি, শনাক্ত ২৭৫ খোলা বাজারে ডলারের মূল্য ৯০ টাকা ছাড়ালো স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় মামলা, গ্রেফতার ১০
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

চুলের চুইংগাম ছাড়াতে যা করবেন

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২১  

চুলে চুইংগাম লেগে গেলে তা উঠানো রীতি মতো সমস্যার। চুইংগাম এঁটে থাকা চুল হয়তো শেষ পর্যন্ত কেটে ফেলা ছাড়া আর কোনও উপায় থাকে না! এর পর অসমান দৈর্ঘ্যের সেই চুল নিয়ে বিব্রত থাকতে হয় বেশ কিছু দিন। কিন্তু এই সহজ পদ্ধতি জানা থাকলে এত ঝক্কি আর পোহাতে হবে না আপনাকে। আসুন পদ্ধতিগুলো জেনে নেই

বরফ বা ঠাণ্ডা পানি

চুলে চুইংগাম লাগলে খুব সহজেই উঠিয়ে ফেলতে পারবেন আপনি, শুধু হাতের কাছে ফ্রিজের পানি বা বরফ থাকতে হবে। একটি বাটিতে ঠাণ্ডা পানি নিয়ে চুলের ওই অংশটুকু ডুবিয়ে রাখুন কয়েক মিনিট একটু পরে দেখবেন চুইংগাম শক্ত হয়ে যাবে, তখন সহজেই ছাড়াতে পারবেন। আর যদি বরফ ব্যবহার করেন তবে চুইংগাম লাগা অংশে বরফ ঘষুন তাহলেও ছাড়াতে সুবিধা হবে।

কোকাকোলা

একটি বাটিতে ঠাণ্ডা কোকাকোলা নিয়ে সেখানে চুলে আটকে থাকা চুইংগাম কোকাকোলা দিয়ে ভেজালে অল্প সময়ের মধ্যেই সেটি চুল থেকে আলাদা হয়ে যাবে।

লবণ পানি

চুলকে আগে একটু লবণ পানিতে ভিজিয়ে নিন। লবণ পানি দিলে কি হবে জানেন? সেই ভেজা চুলের তাপমাত্রা কমে আসবে। এরপর চুলে আটকে থাকা চুইংগামের ওপরে বরফের টুকরো ঘষতে থাকুন। লবণ পানির প্রভাবে বরফ গলতে সময় লাগবে এবং বরফ ভালোভাবে কাজ করবে। আর বরফের প্রভাবে ঠাণ্ডা হয়ে শক্ত হয়ে আসবে চুইংগামের টুকরোটি।

তেল ব্যবহার

আপনার আঙুল বা পুরোনো টুথব্রাশ ব্যবহার করে যেকোনো তেল নিয়ে চুইংগাম আবর্তিত অংশে ভালো করে লাগিয়ে ৩/৪ মিনিট অপেক্ষা করে খুব সাবধানে চুল থেকে ওই চুইংগাম সরিয়ে ফেলুন। কাজটা খুব সহজ হবে না বলেই যথেষ্ট ধৈর্য্য রেখেই করবেন। প্রথমবার পুরোপুরি উঠে যাবে না, আবার তেল লাগিয়ে একই প্রক্রিয়ায় কাজটা করুন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ