ব্রেকিং:
করোনায় সারাদেশে আরও ৯ জনের প্রাণহানি, শনাক্ত ২৭৫ খোলা বাজারে ডলারের মূল্য ৯০ টাকা ছাড়ালো স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় মামলা, গ্রেফতার ১০
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

সন্ধ্যায় এক কাপ চা: আপনাকে দিবে সুস্থতা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২১  

সারাদিনের শেষটা হয় সন্ধ্যা দিয়ে। সন্ধ্যা মানেই দিনের শেষভাগ, সন্ধ্যা মানে ঘরে ফেরার তাড়া। সারাদিনের ক্লান্তি, কাজের চাপ, এরকম নানা ঝামেলা একপাশে রেখে সন্ধ্যাটা করে তুলুন সুন্দর ও প্রাণবন্ত। যেখানেই থাকুন এই সময়ে হাতে তুলে নিন এক কাপ গরম গরম চা। বিশেষ করে লাল চা। সন্ধ্যায় এক কাপ লাল চা আপনার ক্লান্তি দূর করবে নিমিষেই। পাশাপাশি নানা উপকারিতা রয়েছে লাল চা তে।

চলুন জেনে নেই সন্ধ্যায় এক কাপ লাল চায়ের উপকারিতা সম্পর্কে-

হৃদযন্ত্র ভালো রাখতে সহায়তা করে: সুস্থ থাকার জন্য হৃদযন্ত্র ভালো রাখতেই হবে। আর এই কাজে আপনাকে সাহায্য করবে লাল চা। এতে আছে অ্যান্টিঅক্সিডেন্টস। যা হৃদযন্ত্রকে ভালো রাখতে কাজ করে।

উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে রাখে: নানা গবেষণায় দেখা গেছে, বিশ্বের প্রায় ১ বিলিয়ন মানুষ উচ্চ রক্তচাপ জনিত সমস্যায় ভোগেন। শুধু তাই নয়, এই উচ্চ রক্তচাপ থেকে সৃষ্টি হতে পারে চোখের সমস্যা, কিডনির সমস্যা, হৃদরোগের মতো মারাত্মক সমস্যা। গবেষণায় আরও দেখা গেছে যে, যারা নিয়মিত লাল চা পান করেন তাদের উচ্চ রক্তচাপজনিত সমস্যা কম থাকে।

হজম শক্তি ভালো রাখে: হজম শক্তি ভালো রাখতে লাল চা বেশ উপকারী একটি উপাদান। প্রতিদিন সন্ধ্যায় এক কাপ লাল চা আপনার পাকতন্ত্রকে সুস্থ রাখবে। নিয়মিত খেলে হজমের সমস্যা কমে যাবে। আমাদের পাকতন্ত্রে ভালো ব্যাকটেরিয়ার পাশাপাশি রয়েছে খারাপ ব্যাকটেরিয়াও। সেসব ব্যাকটেরিয়ায় ধ্বংস করে পেটের সমস্যা অনেকটা কমিয়ে দিতে পারে এই চা।

খারাপ কোলেস্টেরল হ্রাস করে: আমাদের শরীরের জন্য ক্ষতিকর কোলেস্টেরল কমাতে কাজ করে লাল চা। প্রতিদিন সন্ধ্যায় এক কাপ লাল চা খাওয়ার অভ্যাস করুন। এটি আপনার শরীরের খারাপ কোলেস্টেরল কমিয়ে নিয়ন্ত্রণে নিয়ে আসবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ