• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৯ শাওয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

রসমালাইয়ের শহরে এবার কাঁচা মরিচের রসগোল্লা! (ভিডিও)

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২২  

কুমিল্লার রসমালাই; নাম শুনলেই জিভে জল আসে। বাংলাদেশের বিখ্যাত রসমালাই তৈরি হয় কুমিল্লা শহরে। এবার সেই শহরে এসেছে নতুন স্বাদের রসগোল্লা। কাঁচা মরিচের রসগোল্লা।

মিষ্টি তো মিষ্টি হবেই। কিন্তু ঝাল মিষ্টি আবার কেমন? হ্যাঁ, কুমিল্লায় তৈরি  হচ্ছে ভিন্ন স্বাদের কাঁচা মরিচের সবুজ রঙের রসগোল্লা! আর এর স্বাদ নিতে প্রতিদিনই বাড়ছে ক্রেতাদের ভিড়। 

এতে জানা গেছে, মাত্র কয়েকদিন আগে বাজারে আনা হয়েছে ভিন্ন স্বাদের এই কাঁচা মরিচের মিষ্টি। প্রথমে পরীক্ষামূলকভাবে ১৫ কেজি ছানা দিয়ে কাঁচা মরিচের মিষ্টি তৈরি করেন কুমিল্লার টমছম ব্রিজ রেলিশ বেকারি এন্ড কনফেকশনারির মালিক মাসুদ খন্দকার। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানাজানি হলে চাহিদা বাড়তে থাকে। নতুন ধরনের ঝাল মিষ্টির স্বাদ নিতে ভিড় বাড়তে থাকে। এখন ৩০০ কেজি ছানা দিয়ে মিষ্টি তৈরি হচ্ছে। ওই মালিকের কয়েকটি শাখায় পাওয়া যাচ্ছে এই ঝাল স্বাদের মিষ্টি।

এ বিষয়ে বিস্তারিত জানাতে নগরীর টমছম ব্রিজ রেলিশ বেকারি এন্ড কনফেকশনারিতে যান যমুনা টিভির প্রতিবেদক খোকন চৌধুরী। কথা হয় ওই বেকারির মালিক মাসুদ খন্দকারের সঙ্গেও।

তিনি জানান, মানুষের কাছে নতুন স্বাদের একটি আইটেম তুলে দেওয়ার চিন্তা থেকেই এই আইডিয়াটা মাথায় এসেছে।

মাসুদ খন্দকার বলেন, মানুষ তো মিষ্টি খাই। কিন্তু নতুন ধরনের মিষ্টি কুমিল্লা শহরে নেই। মিষ্টিতে ব্যতিক্রমী স্বাদ আনতেই কাঁচা মরিচ দিয়ে মিষ্টি বানাই। এই মিষ্টিটা মানুষ গ্রহণ করেছে। প্রতিদিনই এর চাহিদা বাড়ছে।

মিষ্টির সবুজ রঙের বিষয়ে জানতে চাইলে মাসুদ খন্দকার বলেন, এতে কোনো সবুজ রং ব্যবহার করা হয়নি। প্রতি কেজি ছানার সঙ্গে ১০০ গ্রাম কাঁচা মরিচ পিষে মিহি করে মেশানো হয়। এতেই মিষ্টির সবুজ রংটা চলে আসে।

তিনি আরও বলেন, প্রথমে ১৫-২০ কেজি ছানা দিয়ে এই মিষ্টি বানানো শুরু করেছিলাম। মাত্র ১৫ দিনেই ব্যাপক সাড়া পেয়েছি। বিক্রিও বেড়েছে। এখন ৩০০ কেজির বেশি ছানা দিয়ে মিষ্টি বানাচ্ছি।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ