ব্রেকিং:
ইভ্যালির সিইও রাসেল স্ত্রীসহ গ্রেপ্তার গোপালগঞ্জের মুকসুদপুরে প্রাইভেটকারের ধাক্কায় কৃষক নিহত নড়াইলে সড়ক দুর্ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ নিহত ২ বান্দরবানে মা-মেয়ের মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ছেলে
  • শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
ছাঁটাই করা ব্যাংক কর্মীদের চাকরিতে বহালের নির্দেশ ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে ৫১ জনের মৃত্যু মিথ্যাচারের রাজনীতিই বিএনপির সম্বল: কাদের ৪ দিন পর হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ চলাচল শুরু করোনায় বিশ্বে একদিনে ১০ সহস্রাধিক মানুষের মৃত্যু মিথ্যাচারের রাজনীতিই বিএনপির সম্বল: কাদের

প্রধানমন্ত্রীর নির্দেশে যুক্তরাষ্ট্র থেকে ২৫০টি ভেন্টিলেটর সংগ্রহ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৬ জুলাই ২০২১  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুসরণ করে করোনা রোগীদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী হিসেবে বাংলাদেশ যুক্তরাষ্ট্রের তৈরি ২৫০টি ভেন্টিলেটর সংগ্রহ করেছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কানাডা এবং যুক্তরাষ্ট্র প্রবাসী চিকিৎসকদের একটি দল ডা. জিয়াউদ্দিন আহমেদের নেতৃত্বে এ মোবাইল ভেন্টিলেটরগুলো যুক্তরাষ্ট্রভিত্তিক একটি দাতব্য সংস্থার কাছ থেকে বিনামূল্যে সংগ্রহ করে।

যুক্তরাষ্ট্রভিত্তিক এ সংস্থাটি কয়েকশ’ ভেন্টিলেটর ভারতীয় সংস্থা ‘হেলথ কিউব’-কে প্রদান করে, এর সঙ্গে ২৫০টি ভেন্টিলেটর বাংলাদেশের জন্য বরাদ্দ করা হয়।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনানুযায়ী, ভারতের নয়াদিল্লীতে অবস্থিত বাংলাদেশ মিশন হেলথ কিউব-এর কাছ থেকে এ ভেন্টিলেটরগুলো সংগ্রহ করে শনিবার রাতে বাংলাদেশ বিমানের কার্গো ফ্লাইটে ঢাকায় পাঠিয়েছে।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, স্বাস্থ্য বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভেন্টিলেটরের এ চালান গ্রহণ করেন।

এ সময় পুরো চালানের সমন্বয়ক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ বলেন, সহজে বহনযোগ্য বিধায় এ ভেন্টিলেটরগুলো দেশের ইউনিয়ন পর্যায় পর্যন্ত এমনকি অ্যাম্বুলেন্সেও ব্যবহার করা যাবে।

এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করায় তিনি প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ জানান এবং কোভিড আক্রান্ত জরুরি রোগীদের জন্য এ অতীব প্রয়োজনীয় ভেন্টিলেটর সংগ্রহের মহৎ উদ্যোগের জন্য প্রবাসী চিকিৎসকদেরও ধন্যবাদ জানান।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ