ব্রেকিং:
করোনায় সারাদেশে আরও ৯ জনের প্রাণহানি, শনাক্ত ২৭৫ খোলা বাজারে ডলারের মূল্য ৯০ টাকা ছাড়ালো স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় মামলা, গ্রেফতার ১০
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

বিদেশগামী প্রবাসী কর্মীদের জুস খাওয়ালেন প্রবাসীমন্ত্রী

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২১  

বিমানবন্দরে বিদেশগামী প্রবাসী কর্মীদের ঠান্ডা পানীয় (ফলের জুস) পরিবেশন করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশগামী কর্মীদের কোভিড-১৯ পরীক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাব স্থাপনের অগ্রগতি পরিদর্শনে যান মন্ত্রী। এসময় তিনি বিদেশগামী কর্মীদের বিভিন্ন সমস্যার তাৎক্ষণিক সমাধানের নির্দেশনা দেন এবং বিদেশগামী কর্মীসহ উপস্থিত সবাইকে ফলের জুস পরিবেশন করেন।

এরপর মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, বিমানবন্দরের ভেতরে আরটি-পিসিআর ল্যাব স্থাপনে অনুমোদন পাওয়া প্রতিষ্ঠানগুলোর ল্যাবরেটরি অবকাঠামো যন্ত্রপাতি বসানোর কার্যক্রম প্রায় সম্পন্ন। আগামীকাল শনিবার থেকে ল্যাবরেটরিগুলো নমুনা সংগ্রহ ও পরীক্ষা কার্যক্রম শুরু করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এদিকে শাহজালাল বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শাহরিয়ার সাজ্জাদ দুপুরে জাগো নিউজকে জানিয়েছেন, এরইমধ্যে অনুমোদন পাওয়া প্রতিষ্ঠানগুলোর অবকাঠামো নির্মাণকাজ শেষ হয়েছে। ল্যাবরেটরিতে মেশিন ও যন্ত্রপাতি বসানোর কাজ দ্রুত চলছে। শনিবার থেকে নমুনা সংগ্রহ ও পরীক্ষা কার্যক্রম শুরু করা যেতে পারে।

সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) যাওয়ার ক্ষেত্রে প্রবাসী কর্মীদের যাত্রার ছয় ঘণ্টা আগে করোনার নমুনা পরীক্ষা করার বাধ্যবাধকতা থাকার পরিপ্রেক্ষিতে হাজার হাজার প্রবাসী কর্মী বিপাকে পড়েন। পরে বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এলে তিনি বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব বসানোর নির্দেশ দেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ