ব্রেকিং:
ফরিদপুরে যুবদল নেতা গ্রেফতার গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ মাদারীপুরে সাপের ছোবলে বিজিবি সদস্যের মৃত্যু নয়াপল্টনে পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীদের হামলা, গ্রেফতার ৪৪ হবিগঞ্জের মাধবপুরে দুই ট্রাকের সংঘর্ষ, নিহত ২
  • বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১২ ১৪২৮

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

কুমিল্লার ঘটনাকে উদ্দেশ্যমূলক মনে করছে পুলিশ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

কুমিল্লায় পূজা মণ্ডপে সৃষ্ট অপ্রীতিকর ঘটনার পর এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শহরের পূজা মণ্ডপগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলেও বুধবার বিকেলে জানায় পুলিশ।

এ বিষয়ে কুমিল্লার পুলিশ সুপার (এসপি) ফারুক আহমেদ বলেন, এটি একটি উদ্দেশ্যমূলক ঘটনা বলেই প্রাথমিকভাবে আমরা মনে করছি। আমরা বিষয়টি বিশদ ভাবে খতিয়ে দেখছি। কেউ পরাধী প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

তিনি বলেন, বিষয়টি নিয়ে কোনো মহল যাতে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা যাতে না করে সেজন্যে গণমাধ্যমসহ সমাজে যারা সচেতন আছেন তাদের ভূমিকা রাখারও আহ্বান জানাই। শহরের পুজা মণ্ডপগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

বুধবার ভোরে কুমিল্লা শহরের নানুয়াদীঘির উত্তর পাড়ে পূজা মণ্ডপে পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরীফ হনুমানের উরুর উপর দেখতে পেয়ে পথচারী রেজাউল করিম নামে একজন ৯৯৯-এ কল করে বিষয়টি পুলিশকে জানায়। খবর পেয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ আনওয়ারুল আজীম ঘটনাস্থল থেকে কোরআন শরীফটি উদ্ধার করেন।

পুলিশ জানায়, কেউ কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে ঘটনাটি ভিডিও করে তা সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দেয়। এর পরপররই বিক্ষুব্ধ জনতা শ্লোগান দিতে থাকে। পরে তা ছড়িয়ে পরে গোটা শহরে। পরে কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু, জেলা প্রশাসক মো. কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ ঘটনাস্থলে ছুটে যান। তারা বিক্ষুব্ধ জনতাকে উদ্দেশ্য করে বক্তব্য দেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই পুজা মণ্ডপটিতে আপাতত পুজা অর্চনা বন্ধ রাখার পরামর্শ দেন জেলা প্রশাসক।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ