• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২৩ ১৪২৯

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

প্রধানমন্ত্রী ভবিষ্যৎ প্রজন্মকে নিয়ে সবসময় ভাবেন

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২১ মে ২০২২  

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম জানিয়েছেন, আমরা যখন বিশ্ববিদ্যালয়ে পড়েছি, শুধু লাইব্রেরিতে দু-একটা কম্পিউটার থাকত। আমাদের সবাইকে ওজু করার মতো গ্লাভস পরে যেতে হতো সেখানে। এখন সবার মোবাইল হচ্ছে কম্পিউটার।

শনিবার (২১ মে) দুপুরে চট্টগ্রামের পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সামার-২০২২ ট্রাই-সেমিস্টারের নবীনবরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশে মন্ত্রী বলেন, তোমরা সৌভাগ্যবান। তোমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো একজন সরকার পেয়েছও। তিনি ভবিষ্যৎ প্রজন্মকে নিয়ে সবসময় ভাবেন।

ডিজিটাল বাংলাদেশ হওয়ায় করোনা মোকাবিলা করা সম্ভব হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ২০০৮ সালে যখন আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশের কথা বলা হলো। তখন অনেক রাজনৈতিক দল আমাদের টিপ্পনি করেছেন। ডিজিটাল বাংলাদেশ কীভাবে সম্ভব। আজকে যদি প্রধানমন্ত্রী এবং সজীব ওয়াজেদ জয়ের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ডিজিটাল বাংলাদেশ না হতো। তাহলে বাংলাদেশ কিভাবে করোনা মোকাবিলা করত?

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, একবারে স্বাস্থ্যকর্মীসহ সবার সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন অনলাইনে। অনলাইনে ক্লাস হয়েছে। তোমাদের শিক্ষা জীবন কিন্তু ব্যাহত হয়নি। এসব সম্ভব হয়েছে ডিজিটাল বাংলাদেশের কারণে। প্রধানমন্ত্রী শুধু স্বপ্ন দেখেন না। তিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান এবং সেই স্বপ্ন বাস্তবায়ন করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ১৬৭ জন মেধাবী শিক্ষার্থীকে রত্নগর্ভা বেগম আশরাফুন্নেসা ফাউন্ডেশন থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বৃত্তি প্রদান করা হয়। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের পাঁচ কৃতী শিক্ষার্থী এবং প্রতিষ্ঠাকালীন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্য থেকে ১২ জনকে সম্মাননা স্মারক ও ক্রেস্ট দেওয়া হয়।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ