• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২৩ ১৪২৯

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

চলন্ত ট্রেনে পুত্র সন্তানের জন্ম দিলেন নারী

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৯ জুন ২০২২  

আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেনের মধ্যেই পুত্র সন্তানের জন্ম দিয়েছেন জেসমিন বেগম (২৬) নামের এক অন্তঃসত্ত্বা নারী। তার গ্রামের বাড়ি জয়পুরহাটে।বর্তমানে মা-শিশু দুজনেই সুস্থ রয়েছেন।

শনিবার (১৮ জুন) সন্ধ্যায় ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড় অভিমূখে যাওয়া ৭০৫ নং আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেনটি 'আত্রাই' নামক রেলস্টেশনে পৌঁছালে এ ঘটনা ঘটে।

অন্তঃসত্ত্বা নারী জেসমিন জয়পুরহাট জেলার কালাই থানার মোলামগাড়ীহাট উপজেলার জিন্দাপুর ইউনিয়নের নানাহার গ্রামের আনসার সদস্য তৌহিদুল ইসলামের সহধর্মিণী।

শনিবার (১৮ জুন) রাত ১১ টায় নবজাতক শিশুর বাবা তৌহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, শিশুর মা ও শিশু সুস্থ রয়েছেন।

একতা এক্সপ্রেস ট্রেনের পার্বতীপুর সেকশনের ট্রেন পরিচালক (গার্ড) সাইফুল ইসলাম রাজিব জানান, শনিবার (১৮ জুন) সকাল ১০ টায় ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে আসে। ৭০৫ নাম্বার আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেনে ছ বগিতে ৭২-৭৩ নম্বর আসনে স্বামীর সঙ্গে জয়পুরহাট আসছিলেন অন্তঃসত্ত্বা ওই নারী। ট্রেনটি নাটোর স্টেশন অতিক্রম করার পরপর আত্রাই পৌঁছালে তার প্রসব বেদনা ওঠে। এরপর রানীনগর রেলস্টেশনে ট্রেনটি থামিয়ে চিকিৎসার প্রয়োজনীয় সরঞ্জাম যোগাড় করে ওই নারীর গর্ভ থেকে সন্তান প্রসব করানোর ব্যবস্থা করা হয়। সম্পন্ন সুস্থ অবস্থায় মা শিশুকে জয়পুরহাট স্টেশনে নামিয়ে দেওয়া হয়েছে।

শিশুটির বাবা তৌহিদুল ইসলাম জানান, আসলে ট্রেনের মধ্যে হতাশায় পড়ে গিয়েছিলাম। সেই মুহুর্তে কি করব ভেবে পাচ্ছিলাম না। বিষয়টি তাৎক্ষণিক ট্রেনের গার্ডকে বলার পর তিনি যে উপকার করেছেন, আসলে আমি চিরকৃতজ্ঞ। দোয়া করি, তিনি যেন এভাবে মানুষের উপকার করতে পারেন। আল্লাহ্ তাকে যেন বালা-মসিবত থেকে রক্ষা করেন।

একতা এক্সপ্রেস ট্রেনের কর্তব্যরত পরিচালক (গার্ড) সাইফুল ইসলাম জানান, আমি দায়িত্বের অংশটুকু করেছি শুধু। রেলওয়েতে যতদিন থাকব, ঠিক এভাবে মানুষের উপকারে আসতে পারলে ভালো লাগবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ