• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

দৈনিক গোপালগঞ্জ

আশ্রয়ণ প্রকল্পে বঙ্গবন্ধু পরিবারের জন্য দোয়া চাইলেন এসএম কামাল

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২  

প্রধানমন্ত্রীর উপহারের ঘর ‘আশ্রয়ণ প্রকল্প’ পরিদর্শন করে সুবিধাভোগীদের কাছে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্য দোয়া চাইলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। 

বুধবার সকালে বগুড়ার নিশিন্ধারা আশ্রয়ণ প্রকল্প এলাকা পরিদর্শন করেন তিনি। এসময় উপকারভোগীদের ঘরের বারান্দায় পাটি বিছিয়ে বসে কুশল বিনিময় করেন এবং সার্বিক অবস্থার খোঁজখবর নেন। 

উপকারভোগীরা এসময় এসএম কামাল হোসেনকে জানান, তারা এক সময় ভূমিহীন ও গৃহহীন ছিলেন। প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে তারা এখন মাথা গোঁজার ঠাই পেয়েছেন। নিজস্ব জায়গা ও জমি পেয়েছেন। তারা আগের চেয়ে অনেক ভাল আছেন। 
আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা খোঁজখবর নিতে এসেছেন জানতে পেরে উপকারভোগীরা আবেগে আপ্লুত হয়ে পড়েন। কেউ কেউ তাকে জড়িয়ে ধরেন। এসএম কামাল হোসেন এসময় উপকারভোগীদের কাছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সঙ্গে শাহাদাৎ বরণকারী সকল শহীদের জন্য দোয়া চান। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। 

পরে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি এসময় বলেন, “জাতির পিতার স্বপ্ন ছিল বাংলাদেশকে স্বাধীন করবেন, তিনি দেশকে স্বাধীন করেছেন। এই দেশের মানুষ বস্ত্র পাবে, খাদ্য পাবে, চিকিৎসা পাবে, কেউ গৃহহীন ও ভূমিহীন থাকবে না। জাতির পিতা মাত্র সাড়ে তিন বছরে দেশকে গড়ে তুলেছিলেন। গৃহহীন ও ভূমিহীনমুক্ত দেশ গড়তে শুরু করেছিলেন। কিন্তু ঘাতকের দল ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করে। জাতির পিতাকে হত্যার পর ২১ বছর স্বাধীনতা বিরোধী ও খুনি চক্র ক্ষমতায় ছিল। সে কারণে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া যায়নি।”

এসএম কামাল হোসেন বলেন, “গৃহহীন ও ভূমিহীনদের পুনর্বাসনের জন্য জাতির পিতা  যে কাজ শুরু করেছিলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সেই কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন। এখন পর্যন্ত দুটি জেলা ও ৫২টি উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন। অর্থাৎ জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুকন্যার দর্শন দেশের মানুষের উন্নয়ন। সেই উন্নয়নের গতিধারা ধরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে।”

তিনি বলেন, দেশের মানুষ ভাল আছে। ভাল নেই স্বাধীনতা বিরোধীরা। তারা দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। 

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির সদস্য রফিকুল ইসলাম রনি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, দফতর সম্পাদক আল রাজী জুয়েল, সদর উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান সফিক ও সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ প্রমুখ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ