• বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

বিএনপি-পুলিশ সংঘর্ষ: বিএনপির ১২ নেতা রিমান্ডে

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৪ মে ২০২৩  

রাজধানীর ধানমন্ডিতে মঙ্গলবার বিএনপির পদযাত্রা থেকে পুলিশের ওপর হামলা ও সংঘর্ষ এবং নাশকতার অভিযোগে ধানমন্ডি থানায় দায়ের করা মামলায় বিএনপির ১২ নেতাকর্মীর এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন, বিএনপি নেতা শাহাদাত হোসেন সৈকত, মো. সাইফুল ইসলাম, রিপন হোসেন, মো. রুহুল, মো. আব্দুস সালাম, মো. সুজন, মো. নজরুল ইসলাম, শফিকুর রহমান, রুবেল হোসেন, সাব্বির আহমেদ, আমিনুল ইসলাম ও শাহ আলম।

বুধবার (২৪ মে) আসামিদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তিন দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) শাহিদী হাসান। আসামিদের পক্ষে আইনজীবীরা রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ এ আদেশ দেন। একই সঙ্গে এ মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৫ জুন দিন ধার্য করেছেন আদালত।

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মাহফুজুর ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

একই মামলায় বিএনপির ১৫ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। কারাগারে যাওয়া আসামিরা হলেন, শেখ রবিউল আলম রবি, মো. জুয়েল, মজিবুর রহমান সানজু, মো. রুবেল হোসেন, মো. জিয়াউল ইসলাম, মো. জুয়েল, আমিন, ইব্রাহিম খলিল পারভেজ , সোহেল রানা, শিকদার হোসেন, মো. সিদ্দিক, মোহাম্মদ রাসেল, রুবেল, মোহাম্মদ শাহিন, তারেকুল ইসলাম।

মামলার অভিযোগে বলা হয়, মঙ্গলবার (২৪ মে) বিএনপির একটি পূর্ব নির্ধারিত পদযাত্রা ছিল। বাংলাদেশ মেডিকেল থেকে শুরু হয়ে পদযাত্রাটি সিটি কলেজের সামনে আসলে পদযাত্রার শেষের সারি থেকে নেতাকর্মীরা পুলিশের ওপর চড়াও হয়। তারা ইট-পাটকেল মারে। ব্যানারের লাঠি দিয়ে পুলিশকে লাঠিপেটা করে। পুলিশের সরকারি কাজে বাধা দেন। এর মধ্যেই তারা বিআরটিসির একটি বাসে আগুন দেওয়ার চেষ্টা করেন। পরে বাসের গ্লাসও ভেঙেছেন। এই সংঘর্ষে ১২-১৩ পুলিশ সদস্য আহত হয়েছেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ