ব্রেকিং:
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পাচারকালে বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ চাঁদপুরে ৫ কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ নেত্রকোনা বিকল ট্রাকে পিকআপের ধাক্কা, নিহত ৩
  • শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৮ সফর ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
রেলের মাধ্যমে যুক্ত হবে কক্সবাজার-দার্জিলিং : রেলমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে ইইউ’র সহায়তা চান পররাষ্ট্রমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মতো কোনো পরিস্থিতি হয়নি: শিক্ষামন্ত্রী

গোপালগঞ্জে উপহার ঘরের নির্মাণ কাজ পরিদর্শন করলেন জেলা প্রশাসক

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৪ জুলাই ২০২১  

মুজিববর্ষে গোপালগঞ্জে গৃহহীনদের জন্য বরাদ্দকৃত প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার ঘরের নির্মাণ কাজ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত গোপালগঞ্জ সদর উপজেলার মালেঙ্গা, মধুপুর ও চর মানিদাহ এলাকার নির্মাণাধীন ঘর ও চলামন কাজ পরিদর্শন করেন তিনি। ভূমিহীন ও গৃহহীনদের দেওয়া ঘর নির্মাণ কাজের ক্রুটি ও নির্মিতব্য কাজের তদারকি করেন জেলা প্রশাসক।
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইলিয়াছুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুর রহমানসহ স্থানীয় নেতৃবৃন্দ।
জেলা প্রশাসক শাহিদা সুলতানা আশ্রয়ণ প্রকল্পে সুবিধাভোগীদের সাথে কথা বলেন ও তাদের খোঁজখবর নেন এবং ঘরের প্রতি যতœবানসহ কুটির শিল্পের মাধ্যমে পণ্য উৎপাদন করে সকলকে স্বাবলম্বী হওয়ার আহ্বান জানান। এছাড়া করোনা পরিস্থিতিতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক ব্যাবহারে পরামর্শ দেন তিনি।
পরে জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, মুজিববর্ষে আশ্রয়ণ প্রকল্পের নির্মিতব্য ঘরগুলোর বিদ্যুৎ বিশুদ্ধ খাবার পানি সহ সকল প্রকার নাগরিক সুবিধাদি দেওয়া হয়েছে। পানি নিষ্কাশনের জন্য প্রয়োজনীয় ড্রেনেজ ব্যবস্থার কাজও চলছে। ঘর নির্মাণ তদারকিতে জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ সর্বদা নিয়োজিত রয়েছেন।
এছাড়া গোপালগঞ্জের কোটালীপাড়ায় গৃহহীন ও ভূমিহীন পরিবারের ঘর নির্মাণ কাজ পরিদর্শন ও তদারকি করেন। সম্প্রতি ভারী বর্ষনে যে সকল ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে তা দ্রুত মেরামত করে দেওয়া হবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ