ব্রেকিং:
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পাচারকালে বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ চাঁদপুরে ৫ কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ নেত্রকোনা বিকল ট্রাকে পিকআপের ধাক্কা, নিহত ৩
  • শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৮ সফর ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
রেলের মাধ্যমে যুক্ত হবে কক্সবাজার-দার্জিলিং : রেলমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে ইইউ’র সহায়তা চান পররাষ্ট্রমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মতো কোনো পরিস্থিতি হয়নি: শিক্ষামন্ত্রী

করোনা পরীক্ষা করে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিচ্ছে বশেমুরবিপ্রবি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৬ জুলাই ২০২১  

গোপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আটকে পড়া শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দিতে বিশেষ বাস সার্ভিস চালু করা হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তত্ত্বাবধানে আগামী রোববার ক্যাম্পাস থেকে পাঁচটি রুটে শিক্ষার্থীদের নিয়ে বাস ছেড়ে যাবে।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক তাপস বালা স্বাক্ষরিত এক বিজ্ঞাপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, প্রশাসনের উদ্যোগে ১৩ থেকে ১৫ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে বাড়ি যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের কোভিড-১৯–এর নমুনা পরীক্ষা করা হয়। এই নমুনা পরীক্ষায় যাঁদের ফলাফল নেগেটিভ এসেছে, শুধু তাঁরাই এই পরিবহন সুবিধা পাবেন। বাসে ওঠার সময় সব শিক্ষার্থীকে তাঁদের করোনা পরীক্ষার রিপোর্ট সঙ্গে রাখার জন্য বলা হয়েছে।

ক্যাম্পাস থেকে ১৮ জুলাই সকাল সাতটায় চারটি রুটে এবং রাত আটটায় একটি রুটে বাস ছেড়ে যাবে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসের মাধ্যমে শিক্ষার্থীদের এই সেবা দেওয়া হবে।

বিশেষ বাস সার্ভিস পাওয়ার জন্য (১৫ জুলাই পর্যন্ত) ৮৪৫ জন শিক্ষার্থী আবেদন করেছেন। তাঁদের নির্ধারিত জেলায় পৌঁছে দিতে রোববার প্রথম দিনে মোট পাঁচটি বাস ক্যম্পাস থেকে ছেড়ে যাবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বলেন, লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীরা যাতে স্বাস্থ্যঝুঁকিতে না পড়েন, সে কারণে জেলা প্রশাসন, সিভিল সার্জন অফিসের সহযোগিতায় করোনা পরীক্ষা করানো হয়েছে। নিরাপদে তাঁদের গন্তব্যে পৌঁছে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন বাসের ব্যবস্থা করেছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ