• মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১২ ১৪২৮

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪২

দৈনিক গোপালগঞ্জ

বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি পৌঁছবেন বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৮ জুলাই ২০২১  

লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীদের নিজস্ব বাসে বাড়ি পৌঁছে দিবে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) কর্তৃপক্ষ। আগামী কাল রোববার (১৮ জুলাই) থেকে পাঁচটি রুটে শিক্ষার্থীদের নিয়ে বাস ছেড়ে যাবে।

এর আগে গত বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে পরিবহন প্রশাসক তাপস বালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। বিজ্ঞপ্তিতে দেয়া পাঁচটি রুট হল- গোপালগঞ্জ-ভাটিয়াপাড়া-মাছকান্দি-মাগুরা-ঝিনাইদহ-কুষ্টিয়া-নাটোর-বগুড়া-রংপুর, গোপালগঞ্জ-ভাঙ্গা-ফরিদপুর-রাজবাড়ী-কুষ্টিয়া-দাশুড়িয়া- লালপুর-বাঘা-রাজশাহী, গোপালগঞ্জ-মাওয়া-ঢাকা-গাজীপুর-মাওনা-ময়মনসিংহ, গোপালগঞ্জ-টেকেরহাট-মোস্তফাপুর-গৌরনদী-বরিশাল- পটুয়াখালী ও গোপালগঞ্জ-খুলনা-যশোর-নাভারণ-সাতক্ষীরা।

তবে করোনাকালীন সংকটে গোপালগঞ্জে আটকে থাকা চট্টগ্রাম বিভাগের ৫৩ শিক্ষার্থীকে বাড়িতে বাসে পৌঁছে দেয়ার কোনো ব্যবস্থা করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর মধ্যে কুমিল্লার ১৮ জন, ব্রাহ্মণবাড়িয়ার ৯ জন, চট্টগ্রামের সাতজন, চাঁদপুরের সাতজন, নোয়াখালীর ৯ জন, লক্ষ্মীপুরের দুই জন ও কক্সবাজারের একজন শিক্ষার্থী রয়েছেন।

চাঁদপুরের শিক্ষার্থী সৌমিন সৈকত দুঃখ প্রকাশ করে বলেন, গত ১৩ তারিখ বিশ্ববিদ্যালয়ের বাসে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেয়ার জন্য আমাদের করোনা টেস্ট করানো হয়। দীর্ঘ সময় অপেক্ষা করে করোনা টেস্ট করি। অধিকাংশ বিভাগেই বাস দেয়া হলেও আমাদের চট্টগ্রাম বিভাগে কোনো বাস দেয়া হয়নি। এদিকে এ বিভাগের যেসব শিক্ষার্থীরা গোপালগঞ্জে আটকে আছে তারা কিভাবে বাড়ি পৌঁছাবে সে বিষয়ে প্রশাসন থেকে কোনো দিকনির্দেশনাও দেয়া হয়নি।

এ বিষয়ে পরিবহন প্রশাসক তাপস বালা এ বিষয়ে জাগো নিউজ কে বলেন, আমরা মূলত যেসব রুটে আটকে থাকা শিক্ষার্থীদের সংখ্যা বেশি সেসব রুটেই গাড়ির ব্যবস্থা করেছি। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সিদ্ধান্তেই আমরা এ রুটসমূহ নির্ধারণ করেছি।

পরে ৫৩ শিক্ষার্থীর প্রসঙ্গে তিনি বলেন, এ শিক্ষার্থীদের মধ্যে বেশিরভাগই কুমিল্লার। এ ক্ষেত্রে কুমিল্লাসহ পাশের জেলার শিক্ষার্থীরা আমাদের ঢাকাগামী বাসে গিয়ে তারপর গন্তব্যে যেতে পারেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ