ব্রেকিং:
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পাচারকালে বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ চাঁদপুরে ৫ কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ নেত্রকোনা বিকল ট্রাকে পিকআপের ধাক্কা, নিহত ৩
  • শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৮ সফর ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
রেলের মাধ্যমে যুক্ত হবে কক্সবাজার-দার্জিলিং : রেলমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে ইইউ’র সহায়তা চান পররাষ্ট্রমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মতো কোনো পরিস্থিতি হয়নি: শিক্ষামন্ত্রী

গোপালগঞ্জে কঠোরভাবেই পালিত হচ্ছে বিধি-নিষেধ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৪ জুলাই ২০২১  

করোনাভাইরাসের উচ্চ সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত কঠোর লকডাউনের প্রথম দিনে আজ বিধি-নিষেধ বাস্তবায়নে ভোর থেকেই জেলার বিভিন্ন স্থানে ব্যাপক তৎপর রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জেলাসমূহের গুরুত্বপূর্ণ সড়কে চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি ও পথচারীদের বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করছে পুলিশ। অহেতুক ঘোরাঘুরির কারণে কোথাও-কোথাও জরিমানা করা হচ্ছে।

দু’একটি অটোরিকশা ছাড়া তেমন কোন যান চলাচল চোখে পড়েনি। শহরের বিভিন্ন মোড়ে-মোড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সশস্ত্র বাহিনীর সদস্য ছাড়াও র‌্যাব,পুলিশ, আনসার ব্যাটালিয়ানের টহল রয়েছে। বিশেষ কারণ ছাড়া সাধারণ মানুষ বের হলে তাদের জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিচ্ছে এবং কারণ দর্শাতে না পারলে জরিমানা করে বাসায় পাঠিয়ে দেয়া হচ্ছে। এর সাথে বের হওয়া ব্যক্তিগত যানবাহন থামিয়ে জরিমানার পাশাপাশি কারণ দর্শানো হচ্ছে।

 

যানজটের শহর গোপালগঞ্জ এখন জনশুন্য হয়ে অনেকটাই ফাঁকা রয়েছে। জারুরী পরিষেবায় নিয়োজিত কিছু যানবাহন ও দোকান ছাড়া সরকারি-বেসরকারি অফিস আদালত, বিপনী বিতান, গণপরিবহন বন্ধ রয়েছে। সকাল থেকে লকডাউন কার্যকর করতে মাঠে কাজ করছে আইন শৃঙ্খলা বাহিনী। নির্দেশনা অমান্য করলে পুলিশি জেরার মুখে পড়তে হচ্ছে অনেককে।

 

গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে সরকারের কঠোর লকডাউন ও বিভিন্ন বিধি নিষেধ সম্পর্কে স্থানীয় জনগণকে অবহিত ও সতর্ক করা হয়।স্থানীয়দের জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে নিষেধ করা হচ্ছে। শহরের বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ