• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে দশহাজার পরিবারকে সহায়তা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৯ আগস্ট ২০২১  

গোপালগঞ্জ জেলায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলায় খাদ্যসামগ্রি এবং শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। 
এ ছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়।
আজ রোববার শেখ রাসেল ক্রীড়াচক্র-এর উদ্যোগে জেলার দুইটি উপজেলার আটহাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রি এবং দুইহাজার শিক্ষার্থীর মাঝে স্কুলব্যাগসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। 
বিতরণকৃত খাদ্যসামগ্রির প্যাকেটে ছিল ১০কেজি চাল, দুইকেজি আলু, দুই লিটার সয়াবিন তেল এবং এককেজি করে ডাল ও লবণ। দৃষ্টিনন্দন স্কুলব্যাগের সঙ্গে ছিল ছয়টি খাতা, একটি পেন্সিল বক্স, কলম, পেন্সিল, শার্পনার, ইরেজার ও স্কেল।  
কোটালীপাড়া উপজেলায় ছয়হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রি এবং একহাজার শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এ উপলক্ষে রোববার সকালে স্থানীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস। বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ ও পৌর মেয়র হাজী কামাল হোসেন শেখ প্রমুখ। 
টুঙ্গিপাড়া উপজেলায় দুইহাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রি এবং একহাজার শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। রোববার দুপুরে টুঙ্গিপাড়া হেলিপ্যাড চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের কাছে এসব উপকরণ হস্তান্তর করা হয়। 
এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদে বাদ-জোহর দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।শেষে জাতির পিতার সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।  
টুঙ্গিপাড়ার আয়োজনে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের ও সাধারণ সম্পাদক শেখ বাবুল, পৌর আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস প্রমুখ। 
পরে, বিকালে তিনটায় শেখ রাসেল দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এসময় শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয় দৃষ্টিনন্দন স্কুল ব্যাগসহ শিক্ষা উপকরণ। সবশেষে টুঙ্গিপাড়া পৌরসভা বাসস্ট্যান্ডে খাদ্যসামগ্রি এবং শেখ রাসেল শিশু নিকেতনে শিক্ষা উপকরণ বিতরন করা হয়। 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ