• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জে খাদ্য সামগ্রী ও শিক্ষা উপকরণ বিতরণ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৯ আগস্ট ২০২১  

মহীয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলায় খাদ্যসামগ্রী এবং শিক্ষা উপকরণ বিতরণ করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড। আট হাজার পরিবারে খাদ্যসামগ্রী এবং দুই হাজার শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয় স্কুলব্যাগসহ শিক্ষা উপকরণ। রোববার দিনভর দুই উপজেলার বিভিন্ন স্থানে এসব উপকরণ বিতরণ করা হয়েছে। এ ছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সবার আত্মার শান্তি কামনায় দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ রাসেল ক্রীড়া চক্রের নেতা এবং স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা।

জানা গেছে, পুরো আয়োজনের নির্দেশনায় ছিলেন শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর। ক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন- ক্রীড়া পরিচালক শেখ সালেহ জামান সেলিম, পরিচালক মোহাম্মদ গোলাম, মাকসুদুর রহমান, সদস্য মেজর (অব.) শেখ মো. মিজানুর রহমান এবং মো. আমিনুল ইসলাম। খাদ্যসামগ্রীর প্যাকেটে ছিল ১০ কেজি চাল, দুই কেজি আলু, দুই লিটার সয়াবিন তেল এবং এক কেজি করে ডাল ও লবণ। দৃষ্টিনন্দন স্কুলব্যাগের সঙ্গে ছিল ছয়টি খাতা, একটি করে পেন্সিল বক্স, কলম, পেন্সিল, শার্পনার, ইরেজার ও স্কেল। কোটালীপাড়া উপজেলায় ছয় হাজার খাদ্যসামগ্রী এবং এক হাজার শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। রোববার সকাল থেকে শহিদ মিনার চত্বরে জড়ো হতে শুরু করেন উপকারভোগী ব্যক্তিরা। স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে তারা অবস্থান করেন শিল্পকলা একাডেমির সামনের মাঠে। বেলা পৌনে ১১টায় অনুষ্ঠানের শুরুতে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস। বক্তব্য রাখেন-উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, সাবেক উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, পৌর মেয়র হাজী মো. কামাল হোসেন শেখ। উপস্থিত ছিলেন কুশলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল, ছাত্রলীগের কেন্দ্রীয় পরিষদের যুগ্ম সম্পাদক মহিউদ্দিনসহ নেতারা। সকাল সোয়া ১০টায় দোয়া ও বিশেষ প্রার্থনায় কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

টুঙ্গিপাড়ার দুই হাজার খাদ্যসামগ্রী এবং এক হাজার শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। দুপুরে টুঙ্গিপাড়া হেলিপ্যাড চত্বরে বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকদের কাছে এসব উপকরণ হস্তান্তর করা হয়। এরপর জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে জোহরের নামাজের পরে দোয়া ও মিলাদ মাহফিল শেষে সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং বিশেষ মোনাজাত করা হয়। এতে উপস্থিত ছিলেন-উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল বশার খায়ের ও সাধারণ সম্পাদক শেখ বাবুল, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর আওয়ামী লীগ সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস প্রমুখ।

বেলা ৩টায় শেখ রাসেল দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয় দৃষ্টিনন্দন স্কুলব্যাগসহ শিক্ষা উপকরণ। এ সময় উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠানের সহকারী পরিচালক মানব রঞ্জন বাশার। সবশেষে পৌরসভা বাসস্ট্যান্ডে খাদ্যসামগ্রী এবং শেখ রাসেল শিশু নিকেতনে শিক্ষা উপকরণ বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ