ব্রেকিং:
করোনায় সারাদেশে আরও ৯ জনের প্রাণহানি, শনাক্ত ২৭৫ খোলা বাজারে ডলারের মূল্য ৯০ টাকা ছাড়ালো স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় মামলা, গ্রেফতার ১০
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

গাছ লাগিয়ে স্কুল মাঠ দখলের অভিযোগ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২১  

গাছ লাগিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গোপালপুর পঞ্চপল্লী উচ্চবিদ্যালয়ের মাঠ দখলের অভিযোগ উঠেছে। শুধু গাছ লাগানোই নয়, মাঠটি ঘিরে দেয়া হয়েছে বেড়া। মাঠটি দখল মুক্ত করতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

গোপালপুর পঞ্চপল্লী উচ্চবিদ্যালয়ে রয়েছে আট শতাধিক শিক্ষার্থী। করোনায় বন্ধ থাকার পর খোলার আগের দিন রাতে উপেন্দ্রনাথ টিকাদার নামের এক ব্যক্তি স্কুল মাঠে গাছ লাগিয়ে বেড়া তুলে দেন। ১২ সেপ্টেম্বর স্কুলে এসে শিক্ষক ও শিক্ষার্থীরা দেখতে পান মাঠটি দখল হয়ে গেছে। এ ঘটনায় শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। প্রতিবাদে মানববন্ধন করে তারা।
 
শিক্ষার্থীরা জানান, স্কুলে এসে দেখি আমাদের মাঠে বৃক্ষ রোপণ করা হয়েছে। আগের মতো আমাদেরকে মাঠে খেলার সুযোগ করে দেয়া হোক।

শিক্ষকরা জানান, এতে আমাদের ছাত্রছাত্রীদের খেলাধূলায় যথেষ্ট বিঘ্ন ঘটছে। ১৫ দিন আগে স্কুল কর্তৃপক্ষ মাঠে বালু ভরাট করে। তখন আমি কোন ব্যক্তির কাছ থেকে স্কুলে বালুভরাট বা জায়গার বিষয়ে কোন বাধা-বিপত্তি পাইনি। তবে উপেন্দ্র টিকাদারের দাবি স্কুলের মাঠটি তার পৈতৃক সম্পত্তি।

টুঙ্গিপাড়ার স্কুল মাঠ দাবীদার উপেন্দ্রনাথ টিকাদার বলেন, আরএস আমাদের বাপ-দাদার নামে রেকর্ড। বিআরএস আমাদের নামে ও চাচাদের নামে রেকর্ড। স্কুল কর্তৃপক্ষ কোন অবস্থায় ৯৬ শতাংশের দলিল করেছে তা আমরা জানি না।

স্থানীয় জনপ্রতিনিধি বলছেন, স্কুল মাঠটি দখলমুক্ত করতে আলোচনা চলছে।

গোপালপুর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান সুষেন সেন বলেন, যদি তার পক্ষের কোন কাগজপত্র থাকে সেক্ষেত্রে আমরা এর সমাধান করার চেষ্টা করবো। খেলার মাঠ দখলমুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসন। 

গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, দীর্ঘদিন থেকে এটি খেলার মাঠ হিসেবে ব্যবহৃত হচ্ছে। তবে মালিকানা সংক্রান্ত যদি জটিলতা থেকে থাকে তাহলে রেকর্ড অনুযায়ী সমাধান হবে। দ্রুত স্কুল মাঠটি দখল মুক্ত করার দাবি সংশ্লিষ্টদের।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ