• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জে আরও এক শিক্ষার্থী করোনায় আক্রান্ত

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২১  

কোটালীপাড়ার পর এবার গোপালগঞ্জ সদর উপজেলায় পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে। বর্তমানে ওই শিক্ষার্থীকে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনার পর স্থানীয় প্রশাসন ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির কক্ষটি তালাবদ্ধ করে দিয়েছে।

গোপালগঞ্জ পৌরসভার ১০২ নম্বর বীণাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ওই ছাত্রীর মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) করোনা টেস্টে রিপোর্ট পজিটিভ আসে।

বিদ্যালয় সূত্রে জানা যায়, করোনাভাইরাসের কারণে দেড় বছর বন্ধ থাকার পর ১২ সেপ্টেম্বর থেকে বিদ্যালয়ে পাঠদান শুরু হয়েছে। ওইদিন অন্যান্য শিক্ষার্থীদের সঙ্গে পাঠদানে অংশ নেয় ওই ছাত্রী। ১৪ সেপ্টেম্বর তার মাথাব্যথা ও জ্বর শুরু হয়। এরপর থেকে সে আর বিদ্যালয়ে আসেনি।

আক্রান্ত শিক্ষার্থীর মা বলেন, এতোদিন আমার মেয়ে বাড়িতে ছিল এবং সুস্থ ছিল। ১২ সেপ্টেম্বর মেয়েকে বিদ্যালয়ে পাঠাই। ১৪ সেপ্টেম্বর সে মাথাব্যথা ও হালকা জ্বর অনুভব করে। ১৫ সেপ্টেম্বর থেকে তার বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দেই। ২১ তারিখে তার জ্বর না কমায় নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করতে দেই। ওইদিনই তার রিপোর্ট পজিটিভ আসে। এরপর থেকে তাকে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, ‘তাকে দুইদিন অক্সিজেন দেওয়ার পর এখন কিছুটা শারীরিক উন্নতি হয়েছে। আমাদের পরিবারে আর কোনো সদস্য করোনা আক্রান্ত হননি।’

বীণাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়টির প্রধানশিক্ষক পারভীন আক্তার বলেন, আমরা সার্বক্ষণিক ওই শিক্ষার্থীর পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছি। সে যে কক্ষে ক্লাস করেছিল সেই কক্ষটি স্থানীয় প্রশাসনের নির্দেশে ২১ সেপ্টেম্বর থেকে ১৪ দিনের জন্য বন্ধ রাখা হয়েছে। বাণি শ্রেণির ক্লাসগুলো স্বাভাবিক নিয়মেই চলছে। তবে অন্য শিক্ষার্থীদের মধ্যে করোনার কোনো উপসর্গ দেখা যায়নি। আমরা শিক্ষার্থীদের নিয়মিত তাপমাত্রা মেপে শ্রেণিকক্ষে প্রবেশ করাচ্ছি।

এর আগে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ৪ নম্বর ফেরধারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থীর করোনা পজিটিভ আসে। তাকে নিজ বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ