• মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১২ ১৪২৮

  • || ২১ জমাদিউস সানি ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

অতিরিক্ত বাসভাড়া কমানোর দাবিতে ছাত্রলীগের স্মারকলিপি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২১  

অতিরিক্ত বাসভাড়া বৃদ্ধির প্রতিবাদ এবং সেই ভাড়া কমানোর দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ।

রোববার (১৪ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক শাহিদা সুলতানার হাতে স্মারকলিপি তুলে দেন জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্যা ও সাধারণ সম্পাদক আতাউর রহমান পিয়াল। এ সময় ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্যা ও সাধারণ সম্পাদক আতাউর রহমান পিয়াল স্বাক্ষরিত ওই স্মারকলিপিতে বলা হয়, সম্প্রতি সারা বিশ্বে জ্বালনি তেলের দাম বৃদ্ধি পাওয়া সরকার ডিজেলের দাম প্রতি লিটারে ১৫ টাকা বাড়িয়েছে। সেইসঙ্গে গাড়ি ভাড়া বাড়িয়ে প্রতি কিলোমিটারে ১ টাকা ৮০ পয়সা হারে নির্ধারণ করে দিয়েছে। কিন্তু গোপালগঞ্জ থেকে ঢাকার গুলিস্তান রুটে সেই নিয়ম অমান্য করে অতিরিক্ত ভাড়া আদায় করে আসছে বাস মালিকরা। 

তারা স্মারকলিপিতে আরও বলেন, গোপালগঞ্জ থেকে গুলিস্তানের দূরত্ব ১৪৯ কিলোমিটার। সেই হিসাবে বাস ভাড়া হয় ২৬৮ টাকা ২০ পয়সা। কিন্তু পরিবহন মালিক সমিতি বাসভাড়া নির্ধারণ করেছে ৪৮০ টাকা। এসব অসাধু বাস মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাশাপশি সরকার নির্ধারিত ভাড়া আদায়ের ব্যবস্থা করার দাবি জানানো হয়।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক যাত্রী বলেন, তেলের দাম বাড়ার আগে গোপালগঞ্জ থেকে ঢাকার ভাড়া ছিলো ৪৫০ টাকা। তেলের দাম বাড়ার পর থেকে এখন ৪৮০ টাকা করে ভাড়া নেওয়া হচ্ছে। প্রতি টিকিটে ৩০ টাকা করে ভাড়া বাড়ানো হয়েছে।

ছাত্রলীগ নেতা মো. ওবাযদুল শেখ অভি বলেন, অনেক ছাত্রছাত্রী দূর-দূরান্ত থেকে স্কুল কলেজে যাতায়াত করে। গোপালগঞ্জের প্রত্যেক রুটে লোকাল বাসে ছাত্র-ছাত্রীদের হাফ ভাড়া নিশ্চিত করার জন্য পদক্ষেপ নেওয়ার অনুরোধ করেন তিনি। 

গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্যা বলেন, ‘গোপালগঞ্জ থেকে গুলিস্তানের প্রতি যাত্রীকে অতিরিক্ত ২১১ টাকা ভাড়া দিতে হচ্ছে। ছাত্রলীগ সব সময় জনগণের অধিকার আদায়ে কাজ করেছে। সেই কারণে আমরা অতিরিক্ত ভাড়া নেওয়া বন্ধের জন্য স্মারকলিপি দিয়েছি।’ 
 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ