• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৯ শাওয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

মুজিব বর্ষের সমাপনী উৎসব হবে টুঙ্গিপাড়ায়

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৬ মার্চ ২০২২  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে টুঙ্গিপাড়ায় আয়োজিত হবে মুজিব বর্ষের সমাপনী অনুষ্ঠান। ‘টুঙ্গিপাড়া: হৃদয়ে পিতৃভূমি’ প্রতিপাদ্যে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আগামীকাল বৃহস্পতিবার ১৭ মার্চ এই অনুষ্ঠানটি আয়োজিত হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় কমিটি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে আয়োজিত দিনব্যাপী এ অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় কমিটি এবং বাস্তবায়ন কমিটির সদস্য বৃন্দসহ বিভিন্ন অতিথিবৃন্দ অংশগ্রহণ করবেন। বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা এ আয়োজনে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

১৭ই মার্চ জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সের ১ নম্বর গেট সংলগ্ন এলাকায় দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানমালায় রয়েছে- জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করবেন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। থাকবে শিশুদের পক্ষ থেকে বক্তব্য। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এবং মুহাম্মদ ফারুক খান। অনুষ্ঠানটি টেলিভিশন চ্যানেল, অনলাইন গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগমাধ্যমে সরাসরি সম্প্রচারিত হবে।

এ ছাড়া, ১৭ই মার্চ ২০২২ দুপুর সাড়ে ১২টায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন, দুপুর আড়াইটা বিকেল ৪টা ৪০ মিনিট পর্যন্ত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।এরপর, ১৮ই মার্চ থেকে উক্ত মঞ্চে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগিতায় এবং জেলা প্রশাসন, বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ব্যবস্থাপনায় প্রতিদিন আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়া, ২১ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত টুঙ্গিপাড়ার সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠে ‘‘মুজিব বর্ষ লোকজ মেলা’’ অনুষ্ঠিত হবে। এই মেলায় প্রতিদিন বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের ওপর বিভিন্ন চলচ্চিত্র প্রদর্শন, স্যুভেনির প্রকাশ, পোস্টার প্রদর্শনসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ