• বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ২ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

দৈনিক গোপালগঞ্জ

সেপ্টেম্বরে উদ্বোধন হবে ৬ লেন বিশিষ্ট কালনা সেতু

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৬ জুলাই ২০২২  

আগামী সেপ্টেম্বরে দেশের প্রথম ৬ লেন বিশিষ্ট কালনা সেতু উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে সেতু উদ্বোধনের দিন তারিখ ঠিক করা হবে।

এসব তথ্য জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী। তিনি বলেন, আগামী এক মাসের মধ্যে এ সেতুর শেষ হবে। এরপর প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে দিনক্ষণ ঠিক করে আগামী সেপ্টেম্বরে এ সেতু উদ্বোধন করা হবে।

শুক্রবার (১৫ জুলাই) কালনা সেতুর কার্যক্রম পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন সচিব এবিএম আমিন উল্লাহ নূরী। সেতু সম্পর্কে তিনি আরও বলেন, দক্ষিণাঞ্চলের দ্বার খ্যাত কালনা সেতুর উদ্বোধন হলে বেনাপোল বন্দরের সাথে ঢাকার যোগাযোগ ব্যবস্থা অধিকতর সহজ হবে। বেনাপোল, যশোর, ঝিকরগাছা, পাইকগাছাসহ ওইসব এলাকার মানুষ কম খরচে কালনা সেতু ও পদ্মা সেতু হয়ে দ্রুততম সময়ের মধ্যে ঢাকায় যাতায়াত ও পণ্য পরিবহন করতে পারবে।

সচিব এবিএম আমিন উল্লাহ নূরী কালনা সেতুর শেষ পর্যায়ের কাজসমূহ ঘুরে দেখেন এবং সেখানে কর্তব্যরত প্রকৌশলী ও কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।

দুপুরে কালনা সেতু পরিদর্শন শেষে দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত করেন সচিব। এ সময় তিনি বঙ্গবন্ধুর কবরের পাশে দাড়িয়ে তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবের সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী শিশির কান্তি রাউৎ, সওজ গোপালগঞ্জ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ সুরুজ মিয়া, গোপালগঞ্জ সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তাপসী দাস, সচিবের একান্ত সচিব অপূর্ব কুমার মণ্ডল, নির্বাহী প্রকৌশলী ও স্টাফ অফিসার সৈয়দ হালিমুর রহমান, গোপালগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদ হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী কুমারেশ বিশ্বাস প্রমুখ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ