• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২০ আগস্ট ২০২২  

গোপালগঞ্জের এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন হয়রানির অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন এক বিধবা নারী।

শুক্রবার সকালে বনগ্রাম পশ্চিমপাড়ার নিজ বাড়িতে ওই সংবাদ সম্মেলন করেন বিধবা নাজমা বেগম (৪৭)।

সংবাদ সম্মেলনে তিনি সদর উপজেলার ১৪ নং করপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এস. এম. হাবিবুর রহমানের (সোনা মিয়া) বিরুদ্ধে অভিযোগ তুলে বিয়ের দাবি জানান।  

লিখিত বক্তব্যে ভূক্তভোগী নাজমা বেগম বলেন, ৬ মাস পূর্বে এস. এম. হাবিবুর রহমান (সোনা মিয়া) আমার বাড়িতে এসে বলেন, কৈশোরকাল হতে আমি তোমাকে ভালবাসি, এখনও তোমাকে ভালবাসি আর যতদিন বেঁচে থাকবো ততদিন তোমাকে ভালবেসে যাবো। পরে আমাকে বিয়ে করার প্রস্তাব দিয়ে বলেন, তোমার লোকজন নিয়ে আমার নির্বাচন করো, নির্বাচনের পর তোমাকে বিয়ে করবো।

ওই নারী আরও বলেন, চেয়ারম্যান নির্বাচনের সময় সুকৌশলে আমার কাছ থেকে দশ লাখ টাকা নেয়। নির্বাচনের পর বিভিন্ন সময় বিভিন্ন স্থানে নিয়ে শারীরিক মেলামেশা করে। সর্বশেষ গত ৩১ মে মঙ্গলবার রাত আনুমানিক ১১টা ৩০ মিনিটে করপাড়া রুহুল আমিনের পরিত্যক্ত ফাঁকা বাড়ির পুকুরের ঘটলায় ধর্ষণ করে। এরপর সে আমাকে বিয়ে করতে অস্বীকার করে। চেয়ারম্যান আমার মান সম্মান নষ্ট করেছে। এলাকায় মুখ দেখানো দায় হয়ে পড়েছে। তাই আমি বিয়ের দাবি করছি। তা না হলে আত্মহত্যা ছাড়া উপায় থাকবে না।

এ ব্যাপারে করপাড়া ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমানকে করে জানতে চাইলে তিনি বলেন, আমাকে হেয় করতে পরাজিতরা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। ওই নারীর সঙ্গে আমার কোনোদিনই আর্থিক বা শারীরিক সম্পর্ক ছিলো না। তবে নির্বাচনে ওই নারী আমার পক্ষে কাজ করেছেন।  

এ ব্যাপারে ভূক্তভোগী ওই নারী গত ১৪ আগস্ট নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত ২০০৩) এর ৯(১)ধারায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, গোপালগঞ্জে ১৪ নং করপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এস, এম, হাবিবুর রহমানের (সোনা মিয়া) বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগটি আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ