• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জে ডাকাতি মামলায় ৭ জনের যাবজ্জীবন

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২২  

গোপালগঞ্জে ব্যবসায়ীর বাসায় ডাকাতির ঘটনায় সাতজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো, আব্বাস উদ্দিন এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ছোট বহিরবাগ গ্রামের ইবাদত শরীফের ছেলে শাওন শরীফ (২২), ছোট বাহিরবাগ গ্রামের মৃত নওশের শরীফের ছেলে সোহাগ শরীফ (২৭), ছানা মিয়ার ছেলে আশিক শেখ (২৬), বাবুল মিয়ার ছেলে রাজু মিয়া (২৬), দলিল উদ্দিন শরীফের ছেলে আনিস শেখ (৩৫), মুকসুদপুর উপজেলার কাশালিয়া গ্রামের আক্কাস খানের ছেলে ইমন খান (২৪) ও গোপালগঞ্জ শহরের মৌলভীপাড়ার বিল্লাল কাজীর ছেলে মো. সজীব কাজী (২৫)।

এর মধ্যে ইমন খান, আশিক শেখ ও মো. সজীব কাজী আদালতে উপস্থিত ছিলেন। বাকি চার আসামি পলাতক। পৃথক ধারায় শাওন শরীফ ও ইমন খানকে আরও পাঁচ বছরের কারাদণ্ড ও প্রত্যেককে আরও ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

মামলার বাদী পক্ষের কৌঁসুলি মো. শহিদুজ্জামান জানান, ২০২০ সালের ২৮ জুলাই রাত সাড়ে ৮টার দিকে ব্যবসায়ীর শেখ আব্দুল্লাহ পাভেলের বাসায় আসামিরা দরজা খোলার জন্য ডাকাডাকি করেন। এক পর্যায়ে দরজা খুললে আসামিরা তাদের কুপিয়ে আহত করে। অস্ত্রে মুখে জিম্মি করে তারা দেড় লাখ টাকা, সাত ভরি স্বর্ণ নিয়ে পালিয়ে যাবার চেষ্টা করে।

এসময় এলাকাবাসী ধাওয়া দিয়ে শাওন শরীফ ও ইমন খানকে আটক করে পুলিশে দেয়। পরে তাদের কাজ থেকে লুণ্ঠিত ৮০ হাজার টাকা ও ডাকাতির কাজে ব্যবহারিক বিভিন্ন মালামাল উদ্ধার করে।

এ ঘটনায় ব্যবসায়ী শেখ আব্দুল্লাহ পাভেল বাদী হয়ে ২৯ জুলাই গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করেন। পরে তদন্ত শেষে গোপালগঞ্জ সদর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) আসলাম উদ্দিন ২০২১ সালের ৩১ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে। পরে দীর্ঘ শুনানি শেষ আদালত এ রায় ঘোষণা করেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ