• রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

দৈনিক গোপালগঞ্জ

কেনা জমি দখল নিয়ে দুইপক্ষের হাতাহাতি ভাঙচুর, গুলিবিদ্ধ ২

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৫ জুন ২০২৪  

জেলার গোপালগঞ্জ সীমান্তবর্তী ডুমুরিয়ায় কেনা জমি দখলে নিতে গিয়ে দুইপক্ষের হাতাহাতির একপর্যায়ে গুলির ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়েছেন দুইজন। এ সময় সন্ত্রাসীরা আটটি বাড়িঘরে ভাঙচুর করে। এ ঘটনায় আতঙ্কে সোমবার বেলা ১১টায় ডুমুরিয়া পশ্চিমপাড়া জামে মসজিদের সামনে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগীসহ স্থানীয়রা। এ সময় উপস্থিত ছিলেন গুলিবিদ্ধ তৌহিদ সর্দার, তুহিন শেখ, তৈয়েবুর রহমান, বাচ্চু সর্দার, ইসহাক মোল­া প্রমুখ।
জানা গেছে, গত ১৪ জুন সন্ধ্যায় জেলার গোপালগঞ্জ সীমান্তবর্তী ডুমুরিয়া পশ্চিমপাড়া গ্রামে কেনা জমি দখলে নিতে গিয়ে দুইপক্ষের হাতাহাতির একপর্যায়ে গুলির ঘটনা ঘটে। এ সময় গুলিবিদ্ধ গুলিবিদ্ধ হন বাচ্চু সর্দারের ছেলে তৌহিদুল সর্দার (৪৪) ও হাসমত শেখের ছেলে তুহিন শেখ (৩৮)। পরে তাদের উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। এ সময় আটটি বাড়িঘর ভাঙচুর করে সন্ত্রাসীরা। এ ঘটনায় ১৭ জুন তৈয়েবুর রহমান শেখ নড়াগাতি থানায় সন্ত্রাসী ছয়জনসহ ৪৫ জনের নামে মামলা দায়ের করেন। পরে পুলিশ পার্শ্ববর্তী গোপালগঞ্জ থেকে ছয়জনকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলেন আহমেদ বিশ্বাস, শামীম বিশ্বাস, ইমন বিশ্বাস, রুবেল বিশ্বাস, মুকুল বিশ্বাস ও সাগর বিশ্বাস। তারা প্রত্যেকেই প্রকাশ্যে অস্ত্র নিয়ে চলাফেরা করতেন।  
ভুক্তভোগী আনিসুর রহমান শেখ জানান, ১১ বছর আগে মামা মুনসুর বিশ্বাসের কাছ থেকে ৪৬ শতাংশ জমি ক্রয় করেন তিনি। পরে কেনা জমি রেজিস্ট্রি করে দিতে বললে তারা রাজি হননি। ফলে তাদের মধ্যে দীর্ঘদিন ধরে শত্রুতা চলছিল। ২০২৩ সালে জমি চাষ করতে গেলে মামাতো ভাই রুবেল বিশ্বাস জমি থেকে অস্ত্রের মুখে তাদের তাড়িয়ে দেয়। সেই থেকে শত্র“তা চরমে উঠে।
নড়াগাতি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, এ ঘটনায় আইনি প্রক্রিয়া চলমান। এলাকায় আতঙ্ক নিরসনে আমরা উভয়পক্ষের সঙ্গে কথা বলেছি। অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চলছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ