• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

শামীমের নারায়ণগঞ্জে মাঠেই নামতে পারবে না বিএনপি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৪ জুন ২০২২  

আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন। দিনটিকে কেন্দ্র করে কেউ যদি বিশৃঙ্খলা করতে চায়, সেটি বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা।

শামীম ওসমানের নারায়ণগঞ্জে বিএনপি মাঠেই নামতে পারবে না বলেও তিনি মন্তব্য করেন।

শনিবার (৪ জুন) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ। সমাবেশে সভাপতিত্ব করেন খোকন সাহা। এ সময় নিজ বক্তব্যে মন্তব্যটি করেন তিনি।

খোকন জানান, শুক্রবার (৩ জুন) সংসদ সদস্য শামীম ওসমানের সঙ্গে তার কথা হয়েছে। ২৫ তারিখের ব্যাপারে তিনি নির্দেশনা দিয়েছেন, আজকের প্রোগ্রাম চালিয়ে নেওয়ার কথা বলেছেন। চিকিৎসার জন্য বিদেশে অবস্থান করছেন শামীম। তিনি দেশে এলে নিজেও ২৫ তারিখের অনুষ্ঠানিকতা নিয়ে মাঠে নামবেন।

প্রতিবাদ সমাবেশে নিজের বক্তব্যে বিএনপিকে উদ্দেশ করে নানা হুমকিও দেন খোকন সাহা। তিনি বলেন, আমাদের নেতা শামীম ওসমানের সাথে আমার কথা হয়েছে। আপনারা তো মাঠেই নামতে পারবেন না। গতকাল নেতার সাথে কথা হয়েছে। নেতা নির্দেশ দিয়েছে।

যদি ছাত্রলীগ মনে করে; তাহলে আপনাদের ধরে বঙ্গোপসাগরে ভাসিয়ে ওই আরাকান রাজ্যে পাঠিয়ে দিবে। মুখটা একটু সামলে কথা বলেন। কেন বলছেন আমরা জানি। একটাই কারণ, দক্ষিণ বঙ্গের সাথে যোগাযোগ উন্মোচিত হতে যাচ্ছে।

মুক্তিযুদ্ধের সন্তানেরা জীবিত, আওয়ামী লীগ জীবিত। পঁচাত্তরের হুমকি দেন? এত বাড়াবাড়ি করবেন না। বেশি বাড়াবাড়ি করলে খুনির কাতারে এনে জিহ্বাটা কেটে দেওয়ার জন্য আমরা তৈরি আছি। জিহ্বা কেটে ফেলবো, কেটে টুকরো টুকরো করে বঙ্গোপসাগরে ভাসিয়ে দিব। আর কথা বলতে পারবেন না জীবনে।

নারায়ণগঞ্জ মহানগরের এ নেতা আরও বলেন, বিএনপি হুমকি দিয়েছে আরেকটা পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। ওই গোলাম আজম বলেছিল, পাকিস্তানের পতাকা আবারও উত্তোলন করবে। ওই গোলাম আজমদের ফাঁসি হয়ে গেছে। যুদ্ধাপরাধীদের ফাঁসি হয়েছে। আপনারা বেশি কথা বলবেন না। সেই ক্ষমতা আপনাদের নেই। এটা পঁচাত্তর না। আমরা যারা পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যার পরে রাজনীতিতে এসেছি বঙ্গবন্ধুর হত্যার প্রতিশোধ নিতে। আমরা কিন্তু বেঁচে আছি। আমাদের ডালপালা অনেক বিস্তৃত হয়ে গেছে। আমাদের সন্তানেরা সারা বাংলাদেশে বিস্তৃত হয়ে আছে। সে আশা আপনাদের কখনও পূরণ হবে না।

লজ্জা করে না আপনাদের। নির্বাচন করবেন না, আবার দাবী করেন তত্ত্বাবধায়ক সরকারের। আপনারাই তো তত্ত্বাবধায়ক সরকার বাতিলের জন্য আদালতে গিয়েছিলেন। সারা বিশ্বে দলীয় সরকারের অধীনে নির্বাচন হয়। আগামীতেও দলীয় সরকারের অধীনে নির্বাচন হবে। আপনাদের কর্মকাণ্ডে ভবিষ্যতে একটা সিট পাবেন কিনা সন্দেহ আছে। আপনারা বিদ্যুতের নামে খুঁটি বসিয়ে হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছেন।

খোকন আরও বলেন, আপনাদের নেত্রীর নামে দুর্নীতির মামলা হয়েছে। মামলা তো আমরা দেইনি। তত্ত্বাবধায়ক সরকারের আমলে মামলা হয়েছে। তারেক জিয়ার সাজা হয়েছে দুর্নীতির কারণে। একুশে আগস্ট-পনেরো আগস্টের স্বপ্ন আর দেখবেন না। করোনার সময় প্রতি নাগরিকের জন্য হাজার হাজার টাকা করে ভ্যাক্সিন দিয়েছেন। করোনা দেশ থেকে নির্মূল হয়ে গেছে। আজ দেশ যখন উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে তখন আপনারা ষড়যন্ত্র করছেন।

এ সময় নেতা-কর্মীদের নির্দেশ দিয়ে খোকন বলেন, আপনাদের নির্দেশ দিলাম আমার নেতা শামীম ওসমানের পক্ষ থেকে। যেখানেই ওরা (বিএনপি) এসকল কথা বলবে সেখানেই জনগণকে নিয়ে তাদের প্রতিহত করবেন।

সমাবেশে উপস্থিত ছিলেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বাবু চন্দন শীল, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মহানগর আ. লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়েত আলম সানি প্রমুখ।

সমাবেশের পর একটি বিশাল প্রতিবাদ মিছিল চাষাঢ়া হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ২ নম্বর রেলগেটস্থ জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ