• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

আফগানিস্তানকে হারালো বাংলার যুবারা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২১  

আকবর-শামীমদের উত্তরসূরীদের নিয়ে বিসিবির বিস্তর পরিকল্পনা থাকলেও করোনার কারণে সেটি করা সম্ভব হয়নি। ফলে যথাযথ ম্যাচ খেলার সুযোগ হয়নি যুবাদের। তবে দীর্ঘ দেড় বছর পর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ খেলার সুযোগ পেয়েও শুভ সূচনা করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। প্রথম ওয়ানডেতে আফগান যুবাদের ১৬ রানে হারিয়ে শুভ সূচনা করেছে।

টস জিতে আগে ব্যাটিং করে প্রান্তিক নওরোজ নাবিলের ৪২ রান ও অধিনায়ক মেহরাব হোসেনের ৪৯ রানে ৩৮.৩ ওভারে ১৫৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে খেলতে নেমে রিপন মণ্ডলের বোলিংয়ে ১৩৮ রানে অলআউট হয় সফরকারীরা। পাঁচ ম্যাচ সিরিজের পরের ম্যাচটি অনুষ্ঠিত হবে ১২ সেপ্টেম্বর।  

১৫৫ রানের অল্প রানে লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ওপেনার সুলিমান আরবজাইকে হারায় সফরকারীরা। তারপরও অধিনায়ক সুলিমান সাফিরের ৪৮ রানে জয়ের পথে হাঁটছিল আফগান যুবদল। কিন্তু মিডল অর্ডারের ব্যাটিং বিপর্যয়ে সফরকারীরা ১৩৮ রানেই থেমে গেছে। নানগেয়ালিয়া খারটের ব্যাট থেকে আসে ২৬ রান। 

বাংলাদেশের বোলারদের হয়ে পেসার রিপন মণ্ডল ২০ রান খরচায় চারটি উইকেট নিয়েছেন। এছাড়া আশিকুর জামান নেন দুটি উইকেট।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে নওরোজ নাবিলের ৪২ ও মেহরবের ৪৯ রানের ওপর দাঁড়িয়ে ১৫৪ রান করতে পারে স্বাগতিক যুবারা। এর বাইরে আইচ মোল্লা কেবল দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন। তার ব্যাট থেকে আসে ২২ রানের ইনিংস।

আফগান বোলারদের মধ্যে বিলাল সায়েদী সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন। এছাড়া শহীদ হাসানি তিনটি ও ইজহারউল্লাহ নাভিদ দুটি উইকেট নিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর: 
বাংলাদেশ: ৩৮.৩ ওভারে ১৫৪  (প্রান্তিক  ৪২, মফিজুল ৫, আরিফুল ০, আইচ ২২, মেহরব ৪৯, তাহজিবুল ৭, রিপন ০, কিবরিয়া ১, নাইমুর ৪, শামসুল ০ ; আশিকুর ১*  ; বিলাল ৪/২১, ইমা ১/২০, খারতে ০/২৯, আহমাদজি ০/১৩, নাভিদ ২/২৭, হাসানি ৩/৩৮) 
আফগানিস্তান:  ৪৮.২ ওভারে ১৩৮   (সুলিমান ৪৮, ইজাজ ১৮, নাজুবুল্লাহ ৫, আহমাদজাই ৫, খারটে ২৬,  জাজাই ০, নাবিদ ১১, বিলাল  ১ , হাসানি ৭*, আরব ১   ; আশিক ২/২৫, রিপন ৪/২০, কিবরিয়া ০/৭, মেহরুব ১/১৭, আইচ ০/২৪, আরিফুল ১/১১, নাঈমুর ২/৩১)
ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৬ রানে জয়ী। 
সিরিজ: পাঁচ ম্যাচ সিরিজে বাংলাদেশ ১-০ তে এগিয়ে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ