• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

টস জিতে ব্যাটিংয়ে যুবারা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১  

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে শনিবার (২৩ অক্টোবর) শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে টস জিতে ব্যাটিং করছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এর আগের তিন ম্যাচে হেরে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচে হারের পর ২০ অক্টোবর টাইগার যুবারা লঙ্কানদের বিপক্ষে হারে ৩ উইকেটের ব্যবধানে। ১৮৪ রানে বাংলাদেশের ইনিংস গুটিয়ে গেলে ২০ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।
ডাম্বুলায় সিরিজ হার ঠেকাতে আগে ব্যাট করে স্কোর বোর্ডে ১৮৪ রানের পুঁজি পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জবাব দিতে নেমে বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে স্বাগতিকরা। ১২২ রানেই প্রতিপক্ষের ৭ উইকেট তুলে নেয় টাইগার যুবারা।
তবে শেভন ড্যানিয়েল ও ওয়ানুজা শাহানের জুটি ভাঙতে পারেননি কোন বোলার। অষ্টম উইকেটে অবিচ্ছেদ্য ৬৬ রানে জুটি গড়েন দু‌'জন মিলে। শেষ পর্যন্ত শ্রীলঙ্কাকে জয়ের বন্দরে ভেড়ান এই দুই ব্যাটার। শেভন ড্যানিয়েল অপরাজিত থাকেন ৮৫ রানে। এছাড়া ওয়ানুজা শাহানের ব্যাট থেকে আসে ৩৮ রান। আর তাতেই ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত হয় লঙ্কানদের।
এর আগে ব্যাটিংয়ে নেমে নিজেদের শুরুটা ভালো হয়নি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। দলীয় ৫ রানেই মফিজুল ইসলাম ও তাজিবুল ইসলামের উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। দু‌‌'জনই ফেরেন শূন্য হাতে। ওপেনার ইফতেখার হোসেন ২৫ রান করে বিদায় নিলে আব্দুল্লাহ আল মামুনও রানের খাতা খুলতে পারেননি। লঙ্কান যুবাদের বোলিং তোপে দিশেহারা বাংলাদেশ। আইচ মোল্লা আউট হন ২৩ রানে।
শেষদিকে ফিফটি করা আশিকুর জামানের অপরাজিত ৫৪ রানের সঙ্গে আহসান হাবিবের ৩৩ ও নাঈমুর রহমানের ২৭ রানের সুবাদে অলআউট হওয়ার আগে স্কোর বোর্ডে ১৮৪ রানের পুঁজি পায় বাংলাদেশ দল। শ্রীলঙ্কার হয়ে ভিনুজা ও রাভিন নেন ৩টি করে উইকেট
বাংলাদেশ একাদশ:
মাহফিজুল ইসলাম, ইফতিখার হোসেন, প্রান্তিক নওরোজ নাবিল, আইচ মোল্লা, মেহরব, আরিফুল ইসলাম, তাহজিবুল ইসলাম, নাইমুর রহমান, আহসান হাবিব, মহিউদ্দিন তারেক ও মাশফিকি হাসান।
শ্রীলঙ্কা একাদশ:
দুনিত, পাওয়ান পাথিরাজা, রাভীন সিলভা, হারিন্দু জয়াসাকেরা, রাইয়ান ফার্নান্দো, লাহিরু, দানাল হামানান্দা, সাহান, ভিনুজা রানপুল ও সাসাঙ্কা নিরমল।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ