• বৃহস্পতিবার   ২০ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৭ ১৪২৮

  • || ১৬ জমাদিউস সানি ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

দেখে নিন টাইগারদের সম্ভাব্য একাদশ, অনিশ্চিত তাসকিন

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২১  

সফরকারী পাকিস্তানের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে মাঠে নামবে টাইগাররা। আগামীকাল শনিবার হোমগ্রাউন্ড অব ক্রিকেটখ্যাত মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট।

শেষ ম্যাচে টাইগারদের একাদশে থাকছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে পেসার তাসকিন আহমেদকে নিয়ে এখনো অনিশ্চয়তা রয়েছে। তার জন্য ম্যাচের আগ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করা হবে বলে জানিয়েছেন অধিনায়ক মুমিনুল হক।

শেষ পর্যন্ত তাসকিন না খেলতে পারলে ম্যাচে দুটি পরিবর্তন আসছে, তা অনেকটা নিশ্চিত। দল থেকে আগেই ছিটকে গেছেন সাইফ হাসান। ফলে ওপেনিংয়ে তার জায়গায় মাহমুদুল হাসান জয়ের খেলার সম্ভাবনা সবচেয়ে বেশি। অবশ্য বিকল্প ভাবনায় নাঈম শেখকেও নেওয়া হয়েছে। কিন্তু লঙ্গার ভার্সন খেলার অভিজ্ঞতা ও এই ফরম্যাটে পারফরম্যান্স বিবেচনায় শেষ পর্যন্ত জয় টিকে যাবেন বলেই ধারণা।

সাকিব আল হাসান ফেরায় মিডল অর্ডারে জায়গা হারাতে হবে চট্টগ্রাম টেস্টে অভিষিক্ত ইয়াসির আলি রাব্বিকে। অন্যদিকে, তাসকিন খেলতে পারলে দলে আরও একটি পরিবর্তন হবে। সেক্ষেত্রে জায়গা হারাতে পারেন পেসার আবু জায়েদ রাহী। চট্টগ্রাম টেস্টের পারফরম্যান্স বিবেচনায় অপর পেসার এবাদত হোসেন হয়তো টিকে যাবেন। আর তাসকিন না খেলতে পারলে এবাদত ও রাহী দু'জনই খেলবেন।

তিন বছর আগে মিরপুরে শেষবার টেস্ট খেলতে নেমেছেন সাকিব। ২০১৮ সালের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেই ম্যাচে বাংলাদেশ জিতেছিল ইনিংস ও ১৮৪ রানে, সাকিব ছিলেন অধিনায়ক। ব্যাটে-বলে সামনে থেকে নেতৃত্বও দিয়েছিলেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী/তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ