• বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ২ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

দৈনিক গোপালগঞ্জ

পদ্মা সেতু হয়ে শিক্ষার্থীদের বাড়ি ফেরার ব্যবস্থা করলেন মাশরাফি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৮ জুলাই ২০২২  

প্রথমবারের মতো পদ্মা সেতু দিয়ে ঈদ পালন করতে নিজ গ্রামে ফিরছে সকল শ্রেণিপেশার মানুষ। বিগত বছরগুলোতে নদী পারাপার হয়ে নানা ভোগান্তি মোকাবেলা করে ফিরতে হলেও প্রথমবারের মতো স্বপ্নের সেতু দিয়েই নাড়ির টানে ফিরতে পারছেন সকলে।

ঈদে বাড়ি ফেরার খুশি আনন্দ নিয়ে যেমন গল্প রয়েছে তেমনি হতাশাও রয়েছে। সেই গল্পেরই একটা হতে পারে বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার কর্মকাণ্ড। ঢাকায় অবস্থানরত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ঈদের ছুটিতে বাসযোগে জন্মভূমি নড়াইলে ফেরার ব্যবস্থা করেছেন তিনি।

আজ শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪০ জন শিক্ষার্থী একসাথে নড়াইলের উদ্দেশ্যে রওনা হন। ঈদের ছুটিতে সড়কে অতিরিক্ত যাত্রীর চাপ থাকায় কোথাও কোথাও কিছুটা যানজট থাকলেও আগে ন্যূনতম ২ ঘণ্টা লাগা পদ্মা নদী তারা এবার পার হয়েছে মাত্র ৬ মিনিটে। ৮ টায় রওনা হয়ে তারা নড়াইলে পৌঁছায় দুপুর ১২টায়। ঈদের অতিরিক্ত চাপ না থাকলে এই সময়টি হয়তো লাগতো সর্বোচ্চ আড়াই থেকে তিন ঘণ্টা।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া নড়াইলের শিক্ষার্থীদের সংগঠন চিত্রার সভাপতি রাব্বি আহমেদ রাফি জানান, টিএসসি থেকে স্বপ্নের পদ্মা সেতুর ওপর দিয়ে একসাথে একবাসে নড়াইল জেলা থেকে আগত ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ঢাকার অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঈদের ছুটিতে ফিরছে জন্মভূমি নড়াইলে। ক্যাম্পাসের প্রিয় মানুষগুলোর এভাবে একসাথে বাড়ি ফেরার আনন্দ সত্যি অসাধারণ, তার ওপর স্বপ্নের পদ্মা সেতু দেখার এক রোমাঞ্চকর অনুভূতি! এ সময় তিনি সুন্দর এই আয়োজনটি যার সৌজন্যে সেই নন্দিত সাংসদ মাশরাফি বিন মর্তুজাকে সকলের পক্ষ থেকে ধন্যবাদ জানান।

এদিকে নড়াইলের সন্তান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুননাহার হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুসরাত রুবাইয়াত নীলা তার ফেসবুকে পোস্ট করে লিখেছেন, ঈদের ছুটিতে পদ্মা সেতু দিয়ে বাড়ি ফেরার খুশি এ আমাদের দক্ষিণবঙ্গের মানুষের জন্য আশীর্বাদ স্বরূপ। আমাদের এ খুশিকে দ্বিগুণ করতে আমাদের নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মর্তুজা ঢাকায় অবস্থানরত নড়াইলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য বাসের ব্যবস্থা করে দেন যাতে করে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া এ উপহারের খুশি একসাথে ভাগ করে মায়ের কোলে ফিরতে পারি।

ব্যতিক্রম এমন চিন্তার মাধ্যমে ঈদের সময় কোনো রকম ভোগান্তি ছাড়া নড়াইলের মেধাবী এই মুখগুলোকে নিরাপদে বাড়ি ফেরার সুন্দর ব্যবস্থা করায় আগত শিক্ষার্থীদের পক্ষ থেকে মাশরাফি বিন মর্তুজাকে ধন্যবাদ জানান ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চিত্রার সাবেক সাধারণ সম্পাদক মো. হুসাইন আহমেদ সোহান।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ