• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৪ রজব ১৪৪৪

দৈনিক গোপালগঞ্জ

ঢাকাকে হারিয়ে কুমিল্লার হ্যাটট্রিক জয়

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩  

বিপিএলে হ্যাটট্রিক হারের পর হ্যাটট্রিক জয়ও তুলে নিল বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ বৃহস্পতিবার ঢাকা ডমিনেটর্সকে ৩৩রানে হারিয়েছে চ্যাম্পিয়ন্স কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ জয়ের ফলে টানা তিন হারের পর তিন জয় ইমরুল কায়েসের দলের।

কুমিল্লার দেয়া ১৮৫ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫১ রানেই থেমে গেছে ঢাকা। অধিনায়ক নাসির হোসেনের ৪৫ বলে ৭ চার ও ২ ছয়ে অপরাজিত ৬৬ রানের ইনিংসটি কেবল ব্যবধানই কমিয়েছে। কুমিল্লার হয়ে একটি করে উইকেট নেন হাসান আলী, তানভীর ইসলাম ও মোসাদ্দেক হোসেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ঢাকা। ইনিংসের দ্বিতীয় বলেই ওপেনার লিটন দাসকে তুলে নেন তাসকিন আহমেদ। এরপর অবশ্য কুমিল্লাকে ভালোই চাপে রাখে ঢাকা। মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে ৪৭ রানের জুটি গড়লেও বড় ইনিংস খেলতে পারেননি ইমরুল কায়েস। ২৬ বলে ৩৩ রান করে নাসিরের বলে ফেরেন তিনি। সুবিধা করতে পারেননি জনসন চার্লসও। শরীরে ক্যারিবীয় রক্ত বইলে মাত্র ১৯ বলে ২০ রান করেন তিনি।

তার বিদায় আশীর্বাদ হয়েই আসে কুমিল্লার জন্য। কেননা খুশদিল একাই ম্যাচ ঘুরিয়ে দিতে থাকেন। প্রথম ৬ বলে ৪ রান করলেও পরের ৫ বলে ২৬ রান তোলেন তিনি। ফিফটি স্পর্শ করেন মাত্র ১৮ বলে। যা বিপিএলের এই আসরে দ্রুততম। সৌম্য সরকারের শিকার হওয়ার আগে ২৪ বলে ৭ চার ও ৫ ছয়ে ৬৪ রানের বিস্ফোরক এক ইনিংস খেলেন পাকিস্তানি ব্যাটার। কুমিল্লাও পৌঁছে যায় সুবিধাজনক স্থানে।

ম্যাচে ২০ ওভার ক্রিজে থেকেও ৫৫ রানের বেশি করতে পারেননি রিজওয়ান। ইনিংসটি সাজাতে ৪৭ বল খরচ করেছেন তিনি। ঢাকার হয়ে ৪ ওভারে ২৬ রানে এক উইকেট নিয়ে এদিনও সেরা বোলার ছিলেন তাসকিন আহমেদ।

৬ ম্যাচে ৩ জয় ও ৩ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে উঠে এসেছে কুমিল্লা। অন্যদিকে ৫ ম্যাচে ১ জয় ও ৪ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে ঢাকা।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ