• মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১ ১৪৩১

  • || ০৮ মুহররম ১৪৪৬

দৈনিক গোপালগঞ্জ

মোস্তাফিজবিহীন দিল্লির বড় পরাজয়

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৩  

আইপিএল খেলতে ভাড়া করা বিমানে শনিবার সকালে ভারত উড়ে যান মোস্তাফিজুর রহমান। ধারণা করা হচ্ছিল, রাতে দিল্লি ক্যাপিটালসের প্রথম ম্যাচে তাকে শুরুর একাদশে রাখার জন্যই এত তড়িঘড়ি উড়িয়ে আনা হয়।

কিন্তু গুঞ্জনকে ভুল প্রমাণ করে তাকে ছাড়াই খেলতে নামে দিল্লি। তবে খেলার ফলাফল দিল্লির পক্ষে আসেনি। বরং মার্ক উডের 'প্রথম' ফাইফারে ভর করে সহজ জয় তুলে নেয় লক্ষ্ণৌ সুপার জায়ান্টস।
২০২৩ আইপিএলের তৃতীয় ম্যাচে আজ লক্ষ্ণৌর বিপক্ষে ৬০ রানের বড় ব্যবধানে হেরে গেছে দিল্লি। আগে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৪ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল লক্ষ্ণৌ। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান তুলতে পারে দিল্লি।  

লক্ষ্য তাড়ায় নামা দিল্লির শুরুটা অবশ্য খারাপ হয়নি। দুই ওপেনার পৃথ্বী শ এবং ডেভিড ওয়ার্নার মিলে তুলে ফেলেছিলেন ৪১ রান। কিন্তু মার্ক উডের পর পর দুই বলে শ (৯) এবং মিচেল মার্শ (০) বিদায় নিলে চাপে পড়ে যায় দলটি। এরপর সরফরাজ খানও (৪) দ্রুত ফিরলে কার্যত ম্যাচ থেকেই ছিটকে যায় তারা। তবে একপ্রান্ত আগলে চেষ্টা চালিয়ে যান অধিনায়ক ওয়ার্নার। কিন্তু অন্যপ্রান্তে রাইলি রুশো ছাড়া কেউই তাকে সঙ্গ দিতে পারেননি।  

দুর্দান্ত ফর্মে থাকা রুশো (৩০) নিজেও প্রয়োজনীয় ঝড় তুলতে ব্যর্থ হন। তবে ২০ বল মোকাবিলা করে ৩টি চার ও ১টি ছক্কা হাঁকিয়েছেন প্রোটিয়া ব্যাটার। তবে অপরপ্রান্তে উইকেট পতনের মিছিলের মাঝে ব্যতিক্রমী কিছু করার চেষ্টা করেছেন ওয়ার্নার। তুলে নিয়েছেন আসরে নিজের প্রথম ফিফটিও। কিন্তু তাতে স্বভাবসুলভ আগ্রাসন ছিল না। ফলে রান আর বলের পার্থক্য বাড়তে শুরু করে। যার চাপে হার মানেন ৪৮ বলে ৫৬ রান করা ওয়ার্নার। দিল্লিও আর খুব বেশিদূর যেতে পারেনি।  

বল হাতে লক্ষ্ণৌর মার্ক উড ৪ ওভারে মাত্র ১৪ রান খরচে নিয়েছেন ৫ উইকেট। এবারের আসরে প্রথম বোলার হিসেবে ফাইফারের মালিক হলেন তিনি। যা আবার টি-টোয়েন্টিতেই এই ইংলিশ পেসারের প্রথম। এছাড়া মাত্র দ্বিতীয় ইনিংশ বোলার হিসেবে আইপিএলে ৫ উইকেট পাওয়ার কৃতিত্ব দেখালেন তিনি। এর আগে ২০১২ সালে মোহালিতে পুনের বিপক্ষে পাঞ্জাব কিংসের জার্সিতে ২৫ রানে ৫ উইকেট নিয়েছিলেন দিমিত্রি মাসকারেনহাস।  

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পায়নি লক্ষ্ণৌ। অধিনায়ক লোকেশ রাহুল (৮) ফিরেছেন দ্রুতই। ১৮ বলে ১৭ রানের ওয়ানডে ধাচের ব্যাটিং করে ফেরেন আরেক ওপেনার দীপক হুডাও। তবে তিনে নেমে ঝড় তুলেছেন ক্যারিবীয় ব্যাটার কাইল মায়ার্স। অক্ষর প্যাটেলের বলে বোল্ড হওয়ার আগে মাত্র ৩৮ বলে ৭৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন তিনি, যার মধ্যে ছক্কাই হাঁকিয়েছেন ৭টি। দলকে ঠিক ১০০ রানে রেখে মায়ার্স বিদায় নেন। এরপর নিকোলাস পুরান (৩৬), ক্রুনাল পান্ডিয়া (১৫) ও আয়ুশ বাদোনির (১৮) ব্যাটে বড় সংগ্রহ দাঁড় করায় লক্ষ্ণৌ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ