• বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৭ মুহররম ১৪৪৬

দৈনিক গোপালগঞ্জ

দ্বিতীয় দিন শেষেই জয়ের সুবাস পাচ্ছে টাইগাররা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৫ জুন ২০২৩  

আফগানদের বিপক্ষে মিরপুরে এক মাত্র টেস্টের দ্বিতীয় দিন শেষেই জয়ের সুবাস পাচ্ছে টাইগাররা। বৃহস্পতিবার দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশ ৩৭০ রানের লিড নিয়ে এগিয়ে আছে। তৃতীয় দিন বাকি ৮ উইকেট আফগানদের বিশাল টার্গেট দেবে। এরপর যত দ্রতই আফগানদের অলআউট করে জয় তুলে নেয়াই লক্ষ্য।

তবে মিরপুরের উইকেটে দ্বিতীয় দিনে যেটি ঘটেছে তাতে তৃতীয় দিনেই টেস্টের ফলাফল নির্ধারণ হতে পারে। কারণ দ্বিতীয় দিনে দুই দলের ১৬ উইকেটে পড়েছে এই উইকেট।

এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসের করা ৩৮২ রানের জবাবে ব্যাটিংয়ে টাইগারদের বোলিং তোপে শুরু থেকেই নিয়মিত উইকেট হারায় আফগানরা। মাত্র ৩৯ ওভারে ১৪৬ রানে অলআউট তারা। ফলে ২৩৬ রানে লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নামছে বাংলাদেশ।

এর আগে বৃহস্পতিবার টেস্টের দ্বিতীয় দিনে ৫ উইকেটে ৩৬২ রান নিয়ে ব্যাটিংয়ে নেমে ৭ ওভারের মধ্যে ২০ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশের ইনিংস। ৯০ ওভারেও টিকতে পারেনি ব্যাটাররা। ফলে ৮৬ ওভারে ৩৮২ রানে থেমেছে বাংলাদেশের ইনিংস।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় আফগানরা। বল হাতে এবাদত ও শরিফুলের দারুণ বোলিংয়ে দলীয় ৫১ রানের মধ্যে চার উইকেট হারিয়ে বিপদে পড়ে। এরপর মাঝের চেষ্টায় শতক পূর্ণ করে সফরকারীরা। আফগানদের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন আফসার জাজাই। এছাড়া নাসির জামাল ৩৫ ও করিম জানাতের ব্যাট থেকে আসে ২৩ রান। এছাড়া আর কোন ব্যাটার বাংলাদেশের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি।

বল হাতে পেসার এবাদত হোসেন ১০ ওভারে ৪৭ রানে নেন চার উইকেট। শরিফুল ইসলাম ৮ ওভারে ২৮ রানে দুটি। আর স্পিনারদের মধ্যে তাইজুল ও মেহেদী হাসান নেন দুটি করে উইকেট।

বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের খেলা শেষে নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসানের জোড়া ফিফটিতে এক উইকেটে ১৩৪ রান তুলেছে বাংলাদেশ। তাতে বাংলাদেশ এগিয়ে আছে ৩৭০ রানে। কাল বাকি উইকেট নিয়ে ইসিংস বড় করতেই মাঠে নামবে স্বাগতিকরা। শান্ত ৫৪ ও জাকিব ৫৪ রান করে অপরাজিত আছেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ