• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

আমগাছে ঝোলানো ছিল মেম্বারের লাশ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২০  

ফরিদপুরের নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের মেম্বারের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। এলাকার প্রতিপক্ষদের দেওয়া অপবাদ সইতে পা পেরে কাইচাইল ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের মেম্বার কান্দি গ্রামের জাহাঙ্গীর হোসেন মাতুব্বর (৫২) শনিবার ভোরে বাড়ির পাশের আমগাছের সঙ্গে গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। 

নগরকান্দা থানা পুলিশ শনিবার সকালে জাহাঙ্গীর মাতুব্বরের লাশ উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

জাহাঙ্গীর মাতুব্বরের পরিবারের সদস্যরা জানান, ইউপি মেম্বার জাহাঙ্গীর মাতুব্বরকে সামাজিকভাবে হেয় করার উদ্দেশ্যে প্রতিপক্ষরা বেশ কিছুদিন ধরে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছিল। ফেসবুকের মাধ্যমেও অপপ্রচার চালানো হয়। এসব কারণে তিনি মানসিকভাবে খুবই ভেঙে পড়েন। আত্মসম্মানকে তিনি খুবই বড় করে দেখতেন। তাই মিথ্যা অপবাদ সইতে না পেরে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। মৃত জাহাঙ্গীর মাতুব্বরের স্ত্রী ও দুই ছেলে রয়েছে। স্ত্রীর নাম মাহফুজা বেগম, বড়ছেলে সাব্বির আলম ও ছোট ছেলে ওমর সানি।

এবিষয়ে কাইচাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কবির হোসেন ঠান্ডু বলেন, সম্প্রতি হতদরিদ্রদের তালিকা করার সময় ভুলক্রমে মেম্বার জাহাঙ্গীরের পরিবারের চার সদস্যের নাম অন্তর্ভুক্ত হয়। এতে জাহাঙ্গীরের প্রতিপক্ষ ফেসবুকে বিভিন্নভাবে অপপ্রচার চালায়। আর সে কারণেই তিনি মানসিকভাবে ভেঙে পড়ে আত্মহত্যা করে থাকতে পারেন। 

স্থানীয়রা জানান, জাহাঙ্গীর আলম কাইচাইল ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের মেম্বার। তার পুরাতন বাড়ি কাইচাইল ইউনিয়নের দক্ষিণকান্দি গ্রামে। উত্তরকান্দি গ্রামে তিনি নতুন বাড়ি তৈরি করেছেন। নতুন বাড়ির পাশের আমগাছে তার ঝুলন্ত লাশ পাওয়া গেছে। তবে এটা আত্মহত্যা না হত্যা এখনই বলা যাচ্ছে না।   

নগরকান্দা থানার ওসি শেখ সোহেল রানা বলেন, লাশ উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর, আইনগতভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় জাহাঙ্গীর মাতুব্বরের ভাই লাভলু মাতুব্বর বাদি হয়ে নগরকান্দা থানায় একটি ইউডি মামলা দিয়েছেন। 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ