• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

আমাকে আস্তে বল করো : হারিসকে আফ্রিদি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

সোমবার রাতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে ঘটেছে এক মজার ঘটনা। তরুণ পেসার হারিস রউফের এক দ্রুতগতির ইয়র্কার ডেলিভারিতে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান শহিদ আফ্রিদি। তাকে আউট করার পর হাত জোর করে ক্ষমা চাওয়ার ভঙ্গি করেন হারিস।

সেই ছবি ও ভিডিও ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আফ্রিদিকে আউট করে ক্ষমা চেয়েছেন হারিস, এমন মন্তব্য করতে থাকেন সবাই। তবে হারিস পরে পরিষ্কার করেছেন ঘটনা, জানিয়েছেন মূলত তার উদযাপনেরই অংশ ছিল এটি। আফ্রিদি একজন কিংবদন্তি খেলোয়াড় হওয়ায় তার প্রতি সম্মান প্রদর্শনে হাত জোড় করেছিলেন তিনি।

ক্রিকইনফোর সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন হারিস। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সেই ভিডিও আপলোড করে ক্রিকইনফো। সেই ভিডিও রিটুইট করে আফ্রিদি আবার মজা করে হারিসের কাছে আবদার রেখেছেন, পরেরবার যেন তাকে আস্তে বোলিং করা হয়। আফ্রিদি-হারিসের এই খুনসুঁটিই এখন পাকিস্তানের সামাজিক যোগাযোগ মাধ্যমের আলোচ্য বস্তু।

আফ্রিদি লিখেছেন, ‘এটা অসাধারণ এবং আনপ্লেয়েবল ইয়র্কার ছিল। হারিস দুর্দান্ত বোলিং করেছে। পরেরবার আমাকে আস্তে বল করো। (লাহোর) কালান্দার্সকে ফাইনালের জন্য শুভকামনা। আগামীকাল (আজ) জমজমাট এক ফাইনাল দেখার আশায় আছি। সুলতানসদের ধন্যবাদ, পুরো আসরজুড়ে আমাদের সমর্থন দিয়ে যাওয়ায়।’

উল্লেখ্য, দ্বিতীয় এলিমিনেটর ম্যাচটিতে আফ্রিদি যখন উইকেটে আসেন তখন বেশ চাপেই ছিল মুলতান সুলতানস। লাহোর কালান্দার্সের করা ১৮২ রান তাড়া করতে তখনও ৩৮ বলে ৬৭ রান প্রয়োজন ছিল মুলতানের। সবার আশা ছিল আফ্রিদি হয়তো তার ধুমধারাক্কা ব্যাটিংয়ের প্রদর্শনী করে মুলতানকে ম্যাচ জেতাবেন।

কিন্তু হয়েছে এর উল্টোটাই। হারিস রউফের মুখোমুখি প্রথম বলেই সোজা বোল্ড হয়ে যান আফ্রিদি। বল হাতে ৪ ওভারে মাত্র ১৮ রান খরচায় ২ উইকেট নিলেও ব্যাট হাতে গোল্ডেন ডাক সঙ্গী করেই সাজঘরে ফেরেন তিনি। পরে মুলতান অলআউট হয় ১৫৭ রান, ম্যাচটি হারে ২৫ রানের ব্যবধানে ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ