• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

আ.লীগ সরকারের সফলতার এক বছর আজ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

সফলতা নিয়ে এক বছর পূর্ণ করলো শেখ হাসিনার নেতৃত্বে টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসা আওয়ামী লীগ সরকার। রাজনৈতিক স্থিতিশীলতাসহ মেগা প্রকল্প হিসেবে পদ্মাসেতু, মেট্রোরেল প্রকল্পের অগ্রগতি, সড়ক পরিবহন আইন প্রণয়ন ও বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ জনসম্মুখে দৃশ্যমান করায় সরকারের সফলতা ব্যাপক।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ৩০০ আসনের মধ্যে ২৫৭ আসনে বিজয়ী হয়।  আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শপথ নেয় ২০১৯ সালের ৭ জানুয়ারি। মঙ্গলবার (৭ জানুয়ারি) পাঁচবছর মেয়াদি বর্তমান সরকারের একবছর পূর্ণ হবে। ২০১৯ সালের ৭ জানুয়ারি গঠিত সরকারের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে শপথ নেন ২৪ জন পূর্ণমন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী।

গত একবছর সরকারের চলমান মেগা প্রকল্প বিশেষ করে পদ্মাসেতুর অগ্রগতিকে সাফল্যের শীর্ষে রাখতে চান সরকারের নীতিনির্ধারক মহল। ইতোমধ্যেই সেতুতে বসেছে ২১টি স্প্যান। একই সঙ্গে রাজধানী যানজট এড়াতে মেট্রোরেলের অগ্রগতিও হয়েছে চোখে পড়ার মতো। এ দুটি স্থাপনাই এখন আর স্বপ্নের নয়, দৃশ্যমান বলে জানিয়েছেন সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি জানিয়েছেন, এই সরকারের আরেকটি বড় সাফল্য হচ্ছে সড়ক পরিবহন আইন প্রণয়ন ও বাস্তবায়ন। চ্যালেঞ্জিং হলেও সড়কে শৃঙ্খলা ফেরাতে এ আইন বাস্তবায়ন খুবই জরুরি। যেকোনও কিছুর বিনিময়ে আইনটি বাস্তবায়ন হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। 

অপরদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, জঙ্গিবাদকে নিয়ন্ত্রণে রাখতে পেরেছে সরকার। জঙ্গিরা হয়ত হামলার জন্য ঘাপটি মেরে আছে, তবে আইন শৃঙ্খলা বাহিনীও তৎপর। তবে কোনও হুমকিও নেই বলে জানিয়েছেন তিনি।

তিনি জানান, পদ্মাসেতুতে মানুষের মাথা লাগবে বলে যে গুজব অস্থিরতা সৃষ্টির কারণ হয়ে দাঁড়িয়েছিল, সরকার তা কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে পেরেছে। বিষয়টি যে স্রেফ গুজব তা দেশের মানুষকে বোঝাতে সক্ষম হয়েছে। তা না হলে সমাজের বড় ক্ষতি হতে পারতো বলেও মনে করেন তিনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক জানিয়েছেন, উৎপাদনশীলতা বৃদ্ধির ধারাবাহিকতায় গত এক বছরে দানাদার খাদ্যশস্যের উৎপাদন (৪৩২.১১ লাখ মেট্রিক টন) লক্ষ্যমাত্রা (৪১৫.৭৪ লাখ মেট্রিক টন) ছাড়িয়ে গেছে। দেশ আজ চাল উৎপাদনে উদ্বৃত্ত।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ