• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

উপনির্বাচনে ভোটার উপস্থিতি বাড়ানোর উদ্যোগ আওয়ামী লীগের

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২০  

ভোটারদের কেন্দ্রে আনতে বাড়তি উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগের তিন প্রার্থী। তিনটি সংসদীয় আসনের উপনির্বাচনে শুধু প্রচারণা নয়, ভোটারদের কেন্দ্রে আনতে বাড়তি উদ্যোগ নেয়ার কথা জানিয়েছেন আওয়ামী লীগের তিন প্রার্থী। আগ্রহ বাড়াতে ভোটারদের বাড়ি বাড়ি যাওয়ার কথাও বলছেন তারা। আসছে ২১শে মার্চ ঢাকা-১০, গাইবান্ধা-৩ এবং বাগেরহাট-৪ আসনে উপনির্বাচনে হচ্ছে।
নির্বাচন কমিশনের তথ্য মতে সবশেষ ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল ৩০ শতাংশেরও কম। সবশেষ কয়েকটি নির্বাচন পর্যালোচনা করলে দেখা যায় ভোটের দিন ভোটার উপস্থিতিই হয়ে উঠেছে বড় চ্যালেঞ্জ।  
ঢাকা ১০ আসনে আওয়ামী লীগের প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন। ভোটারদের নির্বাচনে অংশগ্রহণ বাড়াতে কাজ করবেন বলে জানান তিনি।  
শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, আওয়ামী লীগ সবসময় ভোটের অধিকার রক্ষায় সংগ্রাম করেছে। ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি খুবই প্রয়োজন। আমরা যাতে ভোটারদের অনুপ্রাণিত করতে পারি সেই লক্ষ্যেই আমরা কাজ করবো।
গাইবান্ধা-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী উম্মে কুলসুম স্মৃতি বলেন, নির্বাচনে প্রচারের পাশাপাশি ভৌটার উপস্থিতি নিয়েও কাজ করছে সংগঠনের সদস্যরা।তিনি বলেন, আমি ভোটারদের কাছে গিয়ে তাদের অনুরোধ করবো তারা যাতে কেন্দ্রে এসে ভোট দেয়। আমাদেরকে দল থেকেই নির্দেশনা দেয়া হয়েছে ভোটারদের কেন্দ্রে আনার জন্য উদ্যোগ নিতে।
বাগেরহাট-৪ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন আমিরুল ইসলাম মিলন। তিনি বলেন, এলাকায় তার জনপ্রিয়তার কারণে সাধারণ মানুষ তাকে জয়ী করতেও ভোট দিতে মাঠে আসবেন। মানুষ যেসব কারণে ভোটকেন্দ্রে আসে না, আমি মনে করি আমার ক্ষেত্রে সেসব কারণগুলো প্রযোজ্য হবে না। 
ঢাকা-১০ আসনে ইভিএমএ নির্বাচন হলেও, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনে নির্বাচন হবে ব্যালট পেপারেই। দুজন সংসদ সদস্যের মৃত্যু এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ায়, শেখ ফজলে নূর তাপসের ছেড়ে দেয়া আসনে এই উপনির্বাচন হবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ