• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

এপ্রিলে আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২১  

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আসছে এপ্রিলে ঢাকা-টরন্টো রুটে যাত্রা শুরু হবে। যদিও মার্চেই ফ্লাইট চালুর লক্ষ্য ছিল প্রতিষ্ঠানটির। করোনায় দীর্ঘ অচলাবস্থার কারণে এ কার্যক্রম বাধাগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুদ্রণ ও প্রকাশনা বিভাগের (বিমান প্রেস) বাণিজ্যিক সেবা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে রাজধানীর ফার্মগেটে বিমান প্রেসে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি জানান, এপ্রিলেই বিমানের ফ্লাইট ঢাকা থেকে সরাসরি কানাডার টরন্টোতে চালু হবে। এছাড়াও ফ্লাইট চলাচলে জাপান দীর্ঘদিনের নিষেধাজ্ঞা তুলে নেয়ায়, প্রায় ১৪ বছর পর ঢাকা-টোকিও রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালুর বিষয়েও ইতিবাচক অগ্রগতি হয়েছে।

বিমান নতুন রুট হিসেবে চেন্নাইতেও চালু করতে যাচ্ছে ফ্লাইট। তবে টোকিও এবং চেন্নাইতে ঠিক কবে ফ্লাইট চালু হবে তা নিশ্চিত না করলেও প্রতিমন্ত্রী ইঙ্গিত দিয়েছেন, করোনা সংকট কেটে গেলেই এ দুটি রুটে চালু হবে বিমানের ফ্লাইট।

প্রতিমন্ত্রী আরো জানান, ঢাকা-নিউইয়র্ক সরাসরি ফ্লাইটের বিষয়েও দ্রুত সুখবর দেবে বিমান বাংলাদেশ। তিনি বলেন, বিমানের বহর এখন আধুনিক ও তারুণ্যদীপ্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহ ও চেষ্টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান বহরে যুক্ত হয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির নতুন ১৩টি উড়োজাহাজ। অচিরেই আরো দুটি নতুন ড্যাশ-৮ উড়োজাহাজ বহরে যুক্ত হবে। 

তিনি বলেন, এ উড়োজাহাজগুলোর মাধ্যমে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীদের সর্বোচ্চ মানের সেবা প্রদান করা হচ্ছে। সর্বোচ্চ মানের যাত্রীসেবা নিশ্চিতে বিমানের কোনো কর্মকর্তার গাফিলতি সহ্য করা হবে না।

প্রতিমন্ত্রী বলেন, সারাবিশ্বে কোভিড-১৯ মহামারির কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে এভিয়েশন ও পর্যটন শিল্প। বিশ্বের সব এয়ারলাইন্স কোম্পানি বর্তমানে একটি বিশেষ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। বিমানও এর ব্যতিক্রম নয়। আমরা বিমানের অপারেশনাল ব্যয় হ্রাস করার পাশাপাশি বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে বিমানের আয় বৃদ্ধি করার ব্যবস্থা গ্রহণ করছি।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ