• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

করোনায় চিকিৎসকদের ধন্যবাদ জানালেন ফেদেরার

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২০  

লকডাউনের এ সময়ে বাড়িতে বসেই অনুশীলন করছেন সুইস টেনিস তারকা রজার ফেদেরার। কোর্টে ফিরতে মরিয়া হয়ে আছেন তিনি। পৃথিবীকে স্বরূপে ফেরাতে সম্মিলিতভাবে সচেতনতার বিকল্প নেই। এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন ফেডেক্স। পাশাপাশি প্রশাসন ও চিকিৎসকদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

পরিস্থিতি স্বাভাবিক থাকলে উইম্বলডনের জন্য প্রস্তুতি চলতো পুরোদমে। কিন্তু জীবন যখন চরম ঝুঁকিতে, স্থগিত হওয়া এ আসর নিয়ে আফসোস থাকার কথা নয়। তবুও দুই যুগের বেশি সময়ের পেশাদার ক্যারিয়ার যার, টেনিস কোর্টকে তিনি তো মিস করবেনই!

রজার ফেদেরারকে একটু সঙ্গ দেয়ার চেষ্টা করেছে এক রোবট। কফির এই বিজ্ঞাপনটি বেশ উপভোগ করেছেন সুইস তারকা ও তার ভক্তরা। তবে, ২০ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী হারেননি এখানেও। জোরালো শটে কুপোকাত করেছেন প্রতিপক্ষকে।

আর সবার মতোই করোনা ভাইরাসের বিপক্ষেও জয়ের প্রতীক্ষায় ফেদেরার। আবারো কোর্টে ফিরতে তর সইছেনা তার। কিন্তু, সময়টা যে কোর্টে নামার নয়।
রজার ফেদেরার বলেন, সুইজারল্যান্ড এই মুহূর্তে আলাদা থেকেই আমরা আসলে ভালো থাকতে পারি। এই গ্রীষ্মে কোনো রেকর্ড ভাঙা নয়, কোনো ট্রফি জয় নয়। সবার সহযোগিতাই কাম্য। সুরক্ষিত থাকলে বহু ট্রফি জেতা যাবে।

বিশ্বব্যাপী চলছে লকডাউন। প্রশাসন, চিকিৎসক, আইনশৃঙ্খলা বাহিনী এর মাঝেই কাজ করছে দিনরাত। তাদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভোলেননি ফেডেক্স।

তিনি আরও বলেন, সুইজারল্যান্ড সেবায় নিয়োজিত সবাইকে ধন্যবাদ জানাই। এটা তাদের প্রাপ্য। আমরা সবাই প্রার্থনা করছি, আগামীকালটা আজকের চেয়ে সুন্দর হবে।
সব ধরনের টেনিস ট্যুর জুলাইয়ের মাঝামাঝি পর্যন্ত স্থগিত। ৩৮ বছর বয়সী টেনিস তারকা বাড়িতেই অনুশীলন চালিয়ে যাচ্ছেন। গেলো ফেব্রুয়ারিতে সার্জারির পর হাঁটুর ইনজুরি থেকে অনেকটাই সেরে উঠেছেন। ফিরেছেন চেনা ছন্দে। পৃথিবীটা কবে আবার চেনারূপে ফিরবে, জানা নেই কারওই।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ