• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

কুমুদিনী ক্যাম্পাসে বসন্ত উৎসবে অংশ নিলেন ৮ দেশের রাষ্ট্রদূত

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২০  

টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহার প্রতিষ্ঠিত কুমুদিনী ক্যাম্পাসে বসন্ত উৎসবের অনুষ্ঠানে অংশ নিলেন বাংলাদেশে নিযুক্ত ৮ দেশের রাষ্ট্রদূত। আজ শনিবার কুমুদিনী হাসপাতাল, কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজ ও ভারতেশ্বরী হোমস যৌথভাবে কুমুদিনী ক্যাম্পাসে এই বসন্ত উৎসবের আয়োজন করে।

বসন্ত উৎসবকে ঘিরে কুমুদিনী ক্যাম্পাস জুড়ে উৎসবের আমেজের সৃষ্টি হয়। ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে কুমুদিনী হাসপাতাল প্রাঙ্গণ, মেডিক্যাল কলেজ ক্যাম্পাস ও ভারতেশ্বরী হোমস আঙ্গিনা নানা সাজে সাজানো হয়। এই বসন্ত উৎসবে যোগ দিতে ঢাকা থেকে রাষ্ট্রদূতগণ একে একে সকালে কুমুদিনী ক্যাম্পাসে আসতে থাকেন।

কুমুদিনী লাইব্রেরির সামনে রাষ্ট্রদূতদের কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বিডি লি. এর ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল হালিম ও কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায় স্বাগত জানান। দুপুরে বসন্ত উৎসব উপলক্ষে কুমুদিনী ক্যাম্পাসে নানা রঙের ব্যানার ও ফেস্টুন সহকারে একটি র‌্যালি বের করা হয়। আগত রাষ্ট্রদূতগণ এই র‌্যালিতে অংশ নেন। রাষ্ট্রদূতগণের মধ্যে ছিলেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ  হাইকমিশনার এইচ. ই রবার্ট মাওরিচ ফ্রেন্স চাটারটন ডিকসন ও তার স্ত্রী তেরেসা আলবর, জাপানের রাষ্ট্রদূত এইচ ই ইটো নাওকি ও সেকেন্ড সেক্রেটারি ইবিহারা কেনজি, সুইডেনের রাষ্ট্রদূত এইচ ই চারলুট্টা স্লিটার, ব্রাজিলের রাষ্ট্রদূত জুয়াও তাবাজারা ডি অলিভেরা জুনিয়র, মালদ্বীপের রাষ্ট্রদূত আইসাত সান সাকির এবং ভ্যাটিক্যান সিটি, নেপাল, ভুটানের রাষ্ট্রদূত।

এ ছাড়া ইউএনএফএপিএ এবং ইউনাইটেড নেশনের ৩০/৩৫ জন প্রতিনিধি এই বসন্ত উৎসবের অনুষ্ঠানে অংশ নেন। এর আগে রাষ্ট্রদূতগণ কুমুদিনী হাসপাতালের চিকিৎসা সেবা ছাড়াও বিভিন্ন সেবা কার্যক্রম পরিদর্শন করেন। পরে ভারতেশ্বরী হোমস মাঠে বসন্ত উৎসবের উপর ভিত্তি করে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

অন্যদিকে বসন্ত উৎসবকে ঘিরে সন্ধায় কুমুদিনী ক্যাম্পাসের আনন্দ নিকেতনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ