• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

খালেদার মুক্তির সংবাদকে ভুল করে মৃত্যুর সংবাদ বললেন রিজভী!

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

বেগম খালেদা জিয়ার মুক্তির সংবাদকে মুখ ফসকে ‘মৃত্যুর সংবাদ’ বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সরকার খালেদা জিয়াকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলে সংবাদ ব্রিফিংয়ে আইনমন্ত্রী আনিসুল হকের জানানো এমন তথ্যের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে গিয়ে এ কথা বলেন তিনি। তবে পরক্ষণেই ভুল শুধরে বলেন, মুক্তির সংবাদ।

খালেদার মুক্তির সিদ্ধান্তের পর রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় এলাকায় ছিলেন রিজভী। সেখানেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

এসময় রিজভী বলেন, বিএনপি’র যারা নেতাকর্মী রয়েছেন তাদের এবং দেশবাসীকে আমরা শান্ত থাকতে বলব। এই মহাদুর্যোগের মধ্যে মানুষের যাতে কোনো ধরণের কোনো অসুবিধা না হয়, তারা যাতে কোনো ধরণের কষ্টের মধ্যে না থাকে, সেই বিষয়টা তারা দেখবেন।

তিনি আরও বলেন, বিএনপি’র নেতাকর্মীসহ সারা দেশের মানুষকে বলব তারা দেশবাসী বেগম খালেদা জিয়ার জন্য দোয়া করবেন, তারা করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য দোয়া করবেন।

তিনি বলেন, এর পাশাপশি আমরা এটাও বলব, আমাদের নেতাকর্মী, দেশবাসী তাদের প্রিয় নেত্রীর মৃত্যুর সংবাদে, এই মুক্তির সংবাদে তারা সবাই সংযত থাকবেন। 

এর আগে বেগম জিয়ার মুক্তির বিষয়ে আইনমন্ত্রী বলেন, বিদেশে গমন না করার শর্তে প্রধানমন্ত্রীর আদেশে খালেদা জিয়ার দণ্ডাদেশ ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে। এ সময় তাকে বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করতে হবে। বেগম খালেদা জিয়ার বয়স বিবেচনায় মানবিক কারণে সরকার সদয় হয়ে দণ্ডাদেশ স্থগিত রাখার এ সিদ্ধান্ত নিয়েছে।

তিনি আরও বলেন, হাসপাতালে গিয়েও তিনি চিকিৎসা নিতে পারবেন। তবে তাকে ঢাকার নিজ বাসায় থেকেই চিকিৎসা নিতে হবে এবং এই সময় তিনি বিদেশ যেতে পারবেন না। স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে মুক্তি দিলেই এ আদেশ কার্যকর হবে।

 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ