• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গুজবে কান না দিয়ে সচেতন হওয়ার আহ্বান আ. লীগের

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

করোনাভাইরাস সঙ্কট নিয়ে সব ধরনের গুজব, মিথ্যা তথ্য, অপপ্রচার সম্পর্কে সতর্ক থাকতে এবং এসব অপকর্ম প্রতিরোধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ। এর সঙ্গে জড়িতদের সম্পর্কে প্রশাসনকে অবহিত করতেও দলের নেতাকর্মী এবং জনগণের প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সঙ্কট মোকাবিলায় দলের নেতা-কর্মীদের ব্যক্তিগত স্বাস্থ্যবিধি ও সতর্কতা মেনে চলে দেশব্যাপী গণসচেতনতা সৃষ্টির আহ্বান জানিয়েছেন এবং সাংগঠনিক নির্দেশনা দিয়েছেন।

বিৃবতিতে তিনি বলেন, ‘সঠিক তথ্য দেওয়ার মাধ্যমে মানুষের মনে সৃষ্ট আতঙ্ক দূর করবেন এবং গণমাধ্যমে প্রচারিত সরকারি নির্দেশনা মেনে চলার জন্য জনগণকে উৎসাহিত করবেন।  ইউনিয়ন, ওয়ার্ড, গ্রাম ও শহর পর্যায়ে সাম্প্রতিক সময়ে বিদেশ ফেরত ব্যক্তিদের তালিকা প্রস্তুত করে ওইসব ব্যক্তিদের তথ্য স্থানীয় পর্যায়ের প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকে অবহিত করবেন এবং স্বাস্থ্য বিভাগের কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতা করবেন।  প্রয়োজনে সরকার ঘোষিত হটলাইনে যোগাযোগ রক্ষা করবেন।

বাংলাদেশে কোনো ধরনের খাদ্য সঙ্কট নেই উল্লেখ করে বাজারে গুজব সৃষ্টি করে প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসা সামগ্রী এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির বিরুদ্ধে তথ্য দিয়ে প্রশাসনকে সার্বিকভাবে সহযোগিতা করতে নেতাকর্মীদের নির্দেশ দেন ওবায়দুল কাদের।

কোনো ব্যক্তির মধ্যে করোনাভাইরাস সংক্রমণের কোনো ধরনের উপসর্গ দেখা দিলে স্থানীয় স্বাস্থ্য বিভাগকে অবহিত করে তাদের যথাযথ চিকিৎসাসেবায় সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

প্রতিটি নাগরিকের ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা ও জীবনের নিরাপত্তা রক্ষায় বদ্ধপরিকর জানিয়ে ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাস সঙ্কট মোকাবিলার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে নিবিড়ভাবে কাজ করছেন।  এই ক্রান্তিলগ্নে সবাইকে ধৈর্য, সতর্কতা, দায়িত্বশীলতা, মানবিকতা ও দেশপ্রেমের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করার আহ্বান জানান তিনি।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ