• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গৌরনদীতে করোনায় ব্যক্তির মৃত্যুর গুজব, নমুনা আইইডিসিআরে

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২০  

বরিশালের গৌরনদীর মাহিলাড়া এলাকার কিছু মানুষের বিরুদ্ধে এক ব্যক্তির মৃত্যুকে ‘করোনা মৃত্যুর’ গুজব ছড়িয়ে আতঙ্ক সৃষ্টির অভিযোগ উঠেছে। এ ঘটনায় কঠোর ব্যবস্থা নেয়ার কথা বলছে উপজেলা প্রশাসন।

ইতিমধ্যে ওই ব্যক্তির মরদেহ দাফন করা হয়েছে। ওই পরিবারটিকে স্থানীয়দের হেনস্থার হাত থেকে বাঁচাতে বিশেষ নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
গত বৃহস্পতিবার (০২ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়নের উত্তরবিল্বগ্রামের বাসিন্দা হাসান ফকিরের মৃত্যু হয়।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. সাঈফ জানান, ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে বক্ষব্যাধি রোগে ভুগছিলেন। তিনি স্থানীয় ব্র্যাকে চিকিৎসা নিচ্ছিলেন। গত ২ দিন ধরে তিনি ডায়রিয়ায় ভুগছিলেন। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু জানান, তার মৃত্যুর খবর এলাকায় জানাজানি হলে কিছু মানুষ করোনা মৃত্যুর খবর ছড়ায়। এতে ওই এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়। এ কারণে তার মরদেহ দাফনেও স্থানীয়রা অনীহা প্রকাশ করে।

গৌরনদী থানার ওসি মো. গোলাম ছরোয়ার জানান, এ ঘটনা প্রশাসনের নজরে এলে উপজেলা স্বাস্থ্য বিভাগের লোকজন নিয়ে ওই বাড়িতে গিয়ে গুজবে কান না দেয়ার জন্য স্থানীয়দের সচেতন করার চেষ্টা করা হয়। পরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা তার মৃত্যুর প্রকৃত কারণ নিশ্চিত হওয়ার জন্য তার শরীর থেকে নমুনা সংগ্রহ করেন। পুলিশ ও কিছু এলাকাবাসীর সহায়তায় আজ শুক্রবার সকালে নিজ বাড়িতে তার দাফন সম্পন্ন হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান জানান, মৃত ব্যক্তি পেশায় রিকশা চালক ছিলেন। তার মৃত্যুর কারণে ওই পরিবারটি যাতে খাদ্য সংকটে না ভোগে, সে জন্য স্থানীয় চেয়ারম্যানকে বিশেষভাবে নজর দিতে বলা হয়েছে। একই সঙ্গে ওই পরিবারটি যাতে স্থানীয় কারোর আক্রোশের শিকার না হয় সেদিকে পুলিশকে খেয়াল রাখতে বলা হয়েছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ