• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

জীবনকে তুচ্ছ করে মাঠে গোপালগঞ্জের পুলিশ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৫ জুন ২০২০  

সারা পৃথিবীর মতো করোনা ভাইরাসের সংক্রমণ বাংলাদেশেও ব্যাপক হারে ঘটছে। এরই ধারাবাহিকতায় গোপালগঞ্জেও ঘটছে সংক্রমণ। সম্প্রতি তা ভয়াবহ রূপ নিয়েছে। প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সামাজিক দূরত্ব বজায় রাখতে সচেতনতা বৃদ্ধিতে প্রচারের পাশাপাশি লকডাউন ঘোষণা করা হলেও সাধারণ মানুষের মধ্যে এখনো তেমন সচেতনতা লক্ষ্য করা যায়নি। তবে থেমে নেই গোপালগঞ্জ জেলা ও পুলিশ প্রশাসন।

করোনা সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে জীবনের ঝুঁকি নিয়ে মাঠে আছে জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা। বিশেষ করে পুলিশ কর্মকর্তা ও সদস্যদের তৎপরতা এখন চোখে পড়ার মতো। সাধারণ মানুষের জানমালের সার্বিক নিরাপত্তা রক্ষার পাশাপাশি করোনা সংক্রমণের বিরুদ্ধে পুলিশ বিভাগের সাধারণ মানুষের প্রশংসা কুড়াচ্ছে। দেশে করোনা আক্রমণের প্রথম দিকে গোপালগঞ্জে এর খুব একটা প্রভাব না পড়লেও পরবর্তীতে ঢাকা ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন এলাকা থেকে এ জেলায় লোকজন আসতে থাকে বিভিন্ন অজুহাতে। তারই খেসারত দিচ্ছেন এখন জেলাবাসী। এ অবস্থায় সামাজিক দূরত্ব নিশ্চিতে নিজেদের জীবনকে তুচ্ছ করে মাঠে দিন-রাত কাজ করছেন পুলিশ সদস্যরা। তাদের নেতৃত্ব দিচ্ছেন জেলা পুলিশ সুপার মো. সাইদুর রহমান খান পিপিএম। সম্প্রতি এ প্রতিবেদকের সঙ্গে বিষয়টি নিয়ে আলাপকালে পুলিশ সুপার মো. সাইদুর রহমান খান বলেন, পুলিশ জনগণের বন্ধু। করোনা সংক্রমণের শুরু থেকেই গোপালগঞ্জ জেলা পুলিশ সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষের জীবনের নিরাপত্তা দিতে ও করোনার বিস্তার রোধে রাস্তাঘাটে দিন-রাত কাজ করে যাচ্ছে। বিদেশ থেকে যারা এ দেশে এসেছে বা অন্য জেলা থেকে এসেছে, আমরা তাদের খোঁজখবর নিয়েছি। পাসপোর্টের ঠিকানা নিয়ে তাদের হোম কোয়ারেন্টিনের ব্যবস্থা করেছি। নিয়মিত তাদের তদারকি করা হয়েছে। তাদের বাড়ি চিহ্নিত করে দেওয়া হয়েছে। এ কারণেই জেলায় করোনা বিস্তার তুলনামূলক অনেক কম হয়েছে।

পুলিশ সুপার বলেন, আমরা সম্মিলিতভাবে জেলা প্রশাসন, সিভিল সার্জন ও সাংবাদিকসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সার্বিক সহযোগিতায় জেলাকে করোনা ভাইরাসের সামাজিক সংক্রমণ থেকে অনেকাংশে নিয়ন্ত্রণে রাখতে পেরেছি। আমরা সাধ্যমতো করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছি।

পুলিশ সুপার বলেন, এই মুহূর্তে জেলাবাসীকে অনুরোধ করব, আপনারা যে যেখানে আছেন, ঘরে থাকুন, বাড়িতে থাকুনÑ তা হলেই আমরা এই দুর্যোগ মোকাবিলা করতে পারব। আপনারা আপনাদের নিজ নিজ সন্তানদের কথা ভেবে হলেও ঘরে থাকুন নিরাপদে থাকুন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ