• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

টুঙ্গিপাড়ায় গভীর রাতে প্রতিপক্ষ কে ফাঁসাতে কি নিজের ঘরে আগুন ?

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২১  

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গভীর রাতে আগুনে পুড়ে ছাই হয়েছে একটি বসতঘর।আজ ২৪ এপ্রিল শনিবার রাত ২ টার দিকে উপজেলার বর্নি উত্তরপাড়া গ্রামের মোয়াজ্জেন মোল্লার ছেলে কাবুল মোল্লার বসতঘর পুড়ে সম্পূর্ন ছাই হয়ে যায়।রাতেই ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রনে আনে। এ বিষয়ে টুঙ্গিপাড়ায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

স্থানীরা জানান,গতকাল বিকেলে বর্নি বাজারে তিনু মোল্লার ছেলে রানার সাথে কাবুল মোল্লার ভাই সাহাবুলের মধ্যে হাতাহাতি হয়। এক পর‌্যায়ে সাহাবুলকে রানা চড় মারে। পরে স্থানীয় মুরব্বিরা তা মিটিয়ে দেন্। সাহাবুলদের বাড়ীর সামনে দিয়ে রানা বাড়ী ফেরার পথে সাহাবুলের বাড়ীর সামনে লোকজন নিয়ে রানা কে দেশীয় অস্ত্রসস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। আহত রানাকে চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজে ভর্তি করা হয়।

পরে গভীর রাতে কে বা কারা কাবুল মোল্লার একটি দোচালা টিনের ঘরে আগুন লাগায়।কাবুল মোল্রার বোন নীলা আগুন দেখতে পেয়ে তার চিৎকারে এলাকাবাসী ছুটে আসেন।টুঙ্গিপাড়া ফায়ার সার্ভিসের একটি টিম খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে কারা আগুন দিয়েছে প্রতিপক্ষ না নিজেরাই এ নিয়ে এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্ষিয়া পাওয়া গেছে।

ভুক্তভোগী কাবুল মোল্লা বলেন, আমার পরিবার গত ৬ মাস এ ঘরে বাস করতো না। আমরা নহড়িরচর গ্রামে বাস করতাম। কারা রাতের অন্ধকারে আমার ঘর আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে আমরা তাদের দেখিনি।আমি এ ঘটনার সুবিচার চাই।

স্থানীয় সমাজপতি রমজান আলী মাষ্টার বলেন, পূর্বের জমিজমা নিয়ে বিবাদ চলে আসছিলো, গতকাল ও মারামারী হয়েছে। প্রতিপক্ষকে ফাঁসাতে নিজেরাই তাদের ঘরে আগুন দিয়েছে।

স্থানীয় বর্নি ইউনিয়নের চেয়াম্যান শফিকুল ইসলাম বাদশা নবধারা কে বলেন,মারামারী হতে পারে তার জন্য এমন ঘটনা কাম্য নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে গৃহ নির্মান করে দিচ্ছেন।আর এরা গৃহ পুড়িয়ে দেন। যারা ই একাজ করে থাকুক এটা জঘন্য কাজ।এদের আইনের আওতায় আনতে হবে।

টুঙ্গিপাড়া ফায়ার সার্ভিসের লিডার মোঃ বেল্লাল হোসেন  নবধারা কে বলেন, রাত ২ টা ১৫ মিনিটে ৯৯৯ এর কল পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। একটি ঘর সম্পূর্ন পুড়ে গেছে। অন্য ঘর গুলো কে আমরা রক্ষা করতে পেরেছি।এ বিষয়ে আমরা উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। তারা তদন্ত কমিটি করে আগুনের কারন উদঘাটন করলে আপনাদের জানাতে পারবো।

টুঙ্গিপাড়া থানার অফিসার ইনচার্জ এএফএম নাসিম নবধারা কে বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ মর্মে একটি অভিযোগ পাওয়া গেছে।আমরা ইতমধ্যে তদন্ত করে বেশ কিছু তথ্য পেয়েছি, অধিকতর তদন্ত করে দেখা হবে। তবে তা মামলার স্বার্থে একনি প্রকাশ করা যাচ্ছে না।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ