• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

টুঙ্গীপাড়া থেকে ঢাকায় আনা হবে বাংলাদেশ গেমসের মশাল

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে আয়োজিত বাংলাদেশ গেমসের মশাল টুঙ্গীপাড়ায় প্রজ্জ্বলন করে ঢাকায় আনা হবে। ৩১ মার্চ জাতির পিতার জন্মভূমি থেকে মশাল যাত্রা করে ওই দিন ঢাকায় পৌছবে।

পরের দিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের উদ্বোধন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গেমসের উদ্বোধন করবেন। আজ (বৃহস্পতিবার) কুর্মিটোলা গলফ ক্লাবের ব্যানকুয়েট হলে গেমসের লোগো, মাসকাট উন্মোচনের পর সংবাদ সম্মেলনে জানিয়েছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

তবে এবারের বাংলাদেশ গেমসের মশাল কে প্রজ্জ্বলন করবেন তা এখনো ঠিক হয়নি। সংবাদ সম্মেলনে গেমসের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদ জানিয়েছেন, বিভিন্ন সময়ে আন্তর্জাতিক সাফল্য আনা কয়েকটি নাম আমাদের কাছে আছে। আগামী ১০ মার্চ সাংগঠনিক কমিটির সভায় চূড়ান্ত হবে কে মশাল প্রজ্জ্বলন করবেন আর কে জাতীয় পতাকা বহন করবেন।

গেমসের বাকি নেই এক মাসও। তবে দেশের খেলাধুলার প্রধানক্ষেত্র বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এলাকায় এখনো গেমসের বাতাস লাগেনি। কোনো প্রচার-প্রচারণা নেই। ভেন্যুগুলো যথারীতি অপরিস্কার। এ প্রসঙ্গে বিওএ মহাসচিব বলেছেন,‘লোগো ও মাসকাট উন্মোচনের মধ্যে দিয়ে গেমসের প্রচারণা শুরু হলো। আর ভেন্যুগুলো পরিস্কার করে খেলার উপযোগী করার জন্য আমরা ইতিমধ্যেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করেছি। তারা বলেছেন, গেমস শুরুর আগেই সব ঠিকঠাক হয়ে যাবে।’

১ থেকে ১০ এপ্রিল হবে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস। বিওএ মহাসচিব আশা করছেন, এই গেমেসর মাধ্যমে দেশের খেলার সার্বিক চিত্র উঠে আসবে। তখন আমরা বুঝতে পারবো কোন খেলা কি অবস্থায় আছে। কোনটা এগিয়েছে আর কোনটা পিছিয়েছে। ৩১ ডিসিপ্লিনে সাড়ে ১০ হাজারেরও বেশি ক্রীড়াবিদ অংশ নেবেন গেমসে। মোট স্বর্ণপদক ৩৯৬ টি। সর্বশেষ বাংলাদেশ গেমস অনুষ্ঠিত হয়েছিল ২০১৩ সালের ২০ থেকে ২৮ এপ্রিল। অষ্টম ওই আসর হয়েছিল সপ্তম আসরের ১১ বছর ১১ মাস ১১ দিন পর

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ