• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

টেলিমেডিসিন সেবা চালু করল আওয়ামী লীগ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

মহামারি করোনাভাইরাসের ক্রান্তিলগ্নে টেলিমেডিসিন সেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটি। মেডিসিন, সার্জারি, গাইনি, নাক, কান ও গলা, হৃদরোগসহ বিভিন্ন বিষয়ের ১৯৭ জন চিকিৎসক টেলিফোনে এই সেবা দেবেন।

মঙ্গলবার (৬ এপ্রিল) দলের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে প্রয়োজনবোধে পরামর্শের জন্য চিকিৎকদের টেলিসেবা নেওয়ার আহ্বান জানিয়েছেন। কোনো কারণে ফোনকলে যোগাযোগ ব্যর্থ হলে মোবাইল ম্যাসেজে নিজের পরিচয় প্রকাশের মাধ্যমে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

আওয়ামী লীগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- ডা. মোস্তফা কামাল রওফ (০১৭১৮-৪২৭৮৭৫), ডা. মো. আমজাদ হোসাইন (০১৭৯৬-৫৮৫৩৪৫), ডা. মো. আব্দুর রহমান সায়েমসহ (০১৭১১-৩৫৬৮৩৬) ২৫ জন চিকিৎসক মেডিসিন বিষয়ে চিকিৎসা সেবা দেবেন।

ডা. অরুণ (০১৭১০-৯৭২৫৭২), ডা. ইশতিয়াক (০১৭১১-১৭৩২৪০), ডা. সাজিদসহ (০১৭১৬-৫১৬৪৭৩) ১৪ জন চিকিৎসক সার্জারি বিষয়ে সেবা দেবেন।

অধ্যাপিকা ডা. রওশন আর বেগম (০১৭১১-৫২১৮২৪), অধ্যাপিকা ডা. সামিনা চৌধুরী (০১৭১৫-০৫৫১৭৫), অধ্যাপিকা ডা. সালেহা বেগম চৌধুরীসহ (০১৮১৯-২২০৩৮০) ২২ জন চিকিৎসক গাইনি রোগীদের পরামর্শ দেবেন।

নাক, কান ও গলার চিকিৎসা দেবেন অধ্যাপক ইউসুফ ফকির (০১৭১১-৫৪২৯৫৫), ডা. মো. সাহরিয়ার আরাফাত (০১৭৩১-২৫২০৪০), ডা. অনুপ কুমারসহ (০১৭১২-৭১১৮৯৯) ১৯ জন চিকিৎসক।

হৃদরোগের চিকিৎসক হিসেবে তালিকায় আছেন প্রফেসর হারিসুল হক (০১৮১৯-২৩৮৮৬৮), প্রফেসর মোস্তফা জামান (০১৭১৬-৩০০৪৪৪) ডা. রসুল আমিনসহ (০১৭৫২-৫৭৬৪১৪) ১০ জন চিকিৎসক।

চোখের চিকিৎসার পরামর্শ দেওয়ার জন্য রয়েছেন ডা. কৌশিক চৌধুরী (০১৯৫৯-৮৫২৯৭৬), ডা. মনির হোসেন (০১৭১১-৩২০৫৭৪), ডা. ইসরাত জাহানসহ (০১৮৪১-১২১৩৭৫৯) ২৭ জন চিকিৎসক।

শিশু বিশেষজ্ঞ চিকিৎসকদের তালিকায় আছেন ডা. কামরুজ্জামান কামরুল (০১৭১১-১২৩৩৭৭), ডা. রাসেল (০১৭১১-১৬৪৪৯৬), ডা. নিশাতসহ (০১৭১১-৯৭৭০৯৫) ৩০ জন চিকিৎসক।

ডেন্টাল বিশেষজ্ঞ ডা. আশিষ কুমার বণীক (০১৭৩১-৩৭৫২৭৮), ডা. সামসুদ্দোহা মজুমদার নিজাম (০১৯১১-৩৮১৮৭৫), ডা. মো. মহিদুল ইসলাম (০১৭৪৫-৮২০০০৬) ২১ জন চিকিৎসক পরামর্শ দেবেন।

বার্ন এবং প্লাস্টিক সার্জারি চিকিৎসকদের তালিকায় আছেন ডা. সামন্ত লাল সেন (০১৭১১-৫৪০৯৩১), ডা. হোসাইন ইমাম (০১৭১৩-০৪৫৯১৯), ডা. মোহাম্মদ হেদায়েত আলী খানসহ (০১৭১১-৯৮০৬৯৭) ১১ জন।

অর্থোপেডিক্সে অধ্যাপক মো. আবদুল গণি মোল্লা (০১৭১১-৬৬০৬৭৩), অধ্যাপক ডা. মোনায়েম হোসেন (০১৭১১-১৩২০২৭), ডা. মো. ওয়াহিদুর রহমানসহ (০১৭১২-০৬৯৬৫৪) ১৮ জন চিকিৎসক টেলিফোনে চিকিৎসা সেবা দেবেন।

এই চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হলে স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্যদের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ