• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

ঢামেক হাসপাতাল কর্মচারীদের ৫ দফা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২০  

আউট সোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ বন্ধ, শূন্যপদে নিয়োগ, পদোন্নতির ব্যবস্থাসহ পাঁচ দফা দাবি বাস্তবায়নে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতি সমন্বয় পরিষদ। এ সময় বিভিন্ন সরকারি হাসপাতালের কর্মকর্তারাও যোগ দেন। বুধবার (০১ জানুয়ারি) সকাল থেকে ঢাকা মেডিক্যাল কলেজ প্রাঙ্গণে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। 

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩য় ও ৪র্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতি সমন্বয় পরিষদের সভাপতি মো. আবু সাঈদ মিয়া।  তিনি কয়েকটি দাবি উল্লেখ করে বলেন, সরকারি হাসপাতালে আউট সোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ প্রথা বাতিল করতে হবে, তৃতীয় ও চতুর্থ শ্রেণি সব পদে রাজস্বখাতে নিয়োগ দিতে হবে, ডিপিসির মাধ্যমে পদোন্নতিযোগ্য শূন্যপদে দ্রুত পদোন্নতি দিতে হবে। আগামী ২১ জানুয়ারির মধ্যে দাবি না মানলে আরো কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তিনি। 

এ সময়ের মধ্যে দাবি মানা না হলে কোনো ধরনের অপ্রীতিকর, অবাঞ্ছিত ঘটনা ঘটলে হাসপাতাল কর্তৃপক্ষ দায়ী থাকবে বলেও জানান সভাপতি আবু সাঈদ।  আবু সাঈদ বলেন, কর্তৃপক্ষ আমাদের শুধু আশ্বাস দিয়ে যাচ্ছে। এটা আমাদের রুটি-রুজির ব্যাপার। আমরা শুধু আশ্বাসের বাণী শুনি, কিন্তু কোনো কাজ হয় না। চলমান প্রক্রিয়া যদি বহাল থাকে, তাহলে যারা এ প্রক্রিয়া চালাচ্ছে তাদের দায়ী থাকতে হবে। কোনো ধরনের ষড়যন্ত্র হলে হাসপাতাল বন্ধ করে দেওয়া হবে। পুলিশদের মতো আমাদেরও রেশন ভাতা চালু করতে হবে।

বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারী কেন্দ্রীয় সমিতির সভাপতি এম এ হান্নান, তৃতীয় শ্রেণি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি এস এম আব্দুর রব, সাধারণ সস্পাদক মো. মজিবুর রহমান খান, বক্ষব্যাধি সরকারি হাসপাতালের সভাপতি মো. নাসির আলম, মিটফোর্ড হাসপাতালের সভাপতি মোজাফফর হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মো. মনির হোসেনসহ আরো অনেকে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ