• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

তিন মাস বৃক্ষরোপণ অব্যাহত রাখবে ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৯ জুলাই ২০২০  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত রেখেছে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ। আজ (বুধবার) ঢাকা-৫ আসনের যাত্রাবাড়ি থানার দুই স্থানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন। বিকেল ৪টায় যাত্রাবাড়িতে দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণে এবং পরবর্তীতে কুতুবখালীর দাগুখান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই কর্মসূচি পালন করেন তিনি।

বৃক্ষরোপণ কর্মসূচির ব্যাপারে কামরুল হাসান রিপন বলেন, ‘দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমরা প্রতিদিনই কোথাও না কোথাও বৃক্ষরোপণ করছি। বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের গাছ লাগানোর এই কর্মসূচি আগামী তিন মাস পর্যন্ত অব্যাহত রাখব। গাছ লাগানোর ফলে একদিকে যেমন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করা যাবে তেমনি অন্যদিকে খাদ্যেরও নিশ্চয়তা হবে। সেই লক্ষ্যেই আমরা ধারাবাহিকভাবে প্রতিনিয়তই বৃক্ষরোপণের এই কর্মসূচি পালন করে চলেছি।’

গত মাসে রাজধানীর রমনা পার্কে বৃক্ষরোপণের মাধ্যমে এই কর্মসূচি শুরু করে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ। এরপর থেকেই ধারাবাহিকভাবে পল্টন, মতিঝিল, আরামবাগ, যাত্রাবাড়ি, শনিরআখড়া, ডেমরা, মাতুয়াইল, রায়েরবাগ এবং কদমতলী থানার বিভিন্ন ওয়ার্ডে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করেন কামরুল হাসান রিপন।

বৃক্ষরোপণ কর্মসূচির আগে নির্বাচনী মতবিনিময় সভার আয়োজন করে কদমতলী থানার নেতাকর্মীরা। যেখানে সবাই কামরুল হাসান রিপনকে আসন্ন ঢাকা-৫ উপ-নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে দেখতে চান বলে দাবি তোলেন। কদমতলী থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কাজী সোহেল বলেন, ‘ঢাকা-০৫ আসনে উপ-নির্বাচনে কামরুল হাসান রিপনের বিকল্প নেই। ক্লিন ইমেজ, ত্যাগী, সুদক্ষ সংগঠক হিসেবে কামরুল হাসান রিপন ইতোমধ্যেই ডেমরা, যাত্রাবাড়ি, কদমতলী, মাতুয়াইল এলাকায় নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছেন। গত বছর শুদ্ধি অভিযানের মাধ্যমে দেশরত্ন শেখ হাসিনা তাকে মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতির দায়িত্ব দিয়েছেন। তাই আমাদের বিশ্বাস এবার ঢাকা-০৫ আসনেও তাকে সঠিকভাবে মূল্যায়ন করা হবে।’

তখন কদমতলী, যাত্রাবাড়ি থানা ও বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সেইসঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগসহ অন্য নেতৃবৃন্দও ছিলেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ