• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

নাটকীয়তায় ইংল্যান্ডকে উড়িয়ে সিরিজ সমতায় ভারত

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৯ মার্চ ২০২১  

পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-২০ ম্যাচে বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেছিল ভারত। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক ভারত ৮ উইকেট হারিয়ে ১৮৫ রান তুলে। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৭৭ রান তুলতে সক্ষম হয় ইংলিশরা। ফলে ৮ রানের জয় পেয়ে সিরিজে সমতা আনল বিরাট কোহলির দল। 

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক মরগান। ডু অর ডাই ম্যাচে সিরিজ বাঁচানোর লড়াইয়ে সুর্যকুমার যাদব এবং স্রেয়াশ আয়াররা গড়ে দেওয়া রানের উপর ভিত্তি করে ইংল্যান্ডকে জয়ের জন্য ১৮৬ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল ভারত।

ইংল্যান্ডের হয়ে জস বাটলার বেশিদূর আগাতে না পারলেও জেসন রয় ডেভিড মালানকে নিয়ে ভালই এগিয়ে যাচ্ছিল। কিন্তু দলের ৬৬ রানে, মালান এবং জেসন প্যাভিলিওনে ফিরে গেলে বিপর্যয়ের মুখে পড়ে ইংলিশরা। পরবর্তীতে জনি বেয়ারস্টো এবং বেন স্টোকস দলের হাল ধরেন এবং রানের গতিও বেশ অনেকদূর টেনে নিয়ে যান।

কিন্তু বেয়ারস্টো ডাগ আউটে ফিরে যাওয়ায় পর আবারও বিপর্যয়ের মুখে পড়ে ইংলিশরা। পরে ইংলিশদের তেমন কেউ দলের হাল ধরতে পারেনি। দলীয় ১৪০ রানে স্টোকস ফিরে যাওয়ার পর শুরু হয় ইংলিশদের আসা-যাওয়ার মিছিল। অধিনায়ক মরগান মাত্র ৪ রানে, স্যাম কুরান ৩ রানে ফিরে যাওয়ার পর, ক্রিস জর্দান এবং জোফ্রা আর্চার কিছুটা হলেও দলকে জয়ের দ্বারপ্রান্তে নেয়ার চেষ্টা করলেও পরে আর তা হয়ে উঠেনি। ১৭৭ রানে থেমে যেতে হয় ইংলিশদের।

ভারতের হয়ে শার্দুল ঠাকুর সর্বোচ্চ তিনটি উইকেট শিকার করেন এবং ভুবনেশ্বর, হার্দিক, রাহুল চাহার দুটি করে উইকেট পান।

এদিকে, ভারতের সুর্যকুমার যাদব ব্যাট হাতে তিন নম্বরে নেমে ৩১ বলে এক অসধারণ ৫৭ রানের ইনিংস খেলেন। এদিকে ব্যাট হাতে আবারও ব্যর্থ হন কেএল রাহুল, বিরাট কোহলি। দলের অন্য ব্যাটসম্যানরাও বড় স্কোর করতে পারেননি। সুর্যকুমার পান্তকে নিয়ে ৪০ রানের পার্টনারশিপ গড়ে দেওয়ার পর শেষদিকে দলের রানকে বিশাল উচ্চতায় পৌঁছে দেন শ্রেয়াস আয়ার।

যাদব ২৮ বলে অর্ধশতরান পূর্ণ করেন। তার ৫৭ রানের ইনিংসে ছিল ৬টি চার এবং ৩টি ছক্কার মার। ২৩ বলে ৩০ রান করেন পান্ত। এদিকে, ৫টি চার এবং একটি ছক্কার সাহায্যে ১৮ বলে ৩৭ রান করেন আয়ার।

এই জয়ে সিরিজে ২-২ ব্যবধানে সমতা আনল ভারত। সিরিজের শেষ এবং ফাইনাল ম্যাচও আহমেদাবাদে অনুষ্ঠিত হবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ